খেলা

অতিরিক্ত খেলোয়াড় কেলেঙ্কারি সত্ত্বেও ফ্রেইবার্গের বিপক্ষে জয় পেলো বায়ার্ন

0
nayaran

ফ্রেইবার্গের আবেদন খারিজ করে দিয়ে গত সপ্তাহে বায়ার্ন মিউনিখের ৪-১ গোলে জয়কে স্বীকৃতি দিয়েছে জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি)। শনিবার ৪-১ গোলে জয় পাওয়া ম্যাচে ১৮ সেকেন্ডের জন্য ১২ জন খেলোয়াড় নিয়ে খেলেছে বায়ার্ন। এই ঘটনায় আপিল করে প্রতিপক্ষ ফ্রেইবার্গ।

খেলার ৮৫ মিনিটে ভুলটি ধরা পড়ে। যদিও ততক্ষনে বায়ার্ন ৩-১ গোলে এগিয়ে গিয়েছিল। জোড়া খেলোয়াড় বদলীর অনুমতি দেবার পর মাঠ থেকে বেরিয়েছিলেন একজন খেলোয়াড়। যে কারনে একজন বেশী নিয়ে অল্প কিছুক্ষন মাঠে ছিল বেভারিয়ানরা। পরে ফ্রেইবার্গের এক বিবৃতিতে বলা হয়, বিভিন্ন ধরনের আইনি আলোচনার প্রেক্ষিতে ফ্রেইবার্গ ম্যাচটির ফলাফলের বৈধতা নিয়ে আপিলের সিদ্ধান্ত নিয়েছে।

লিগের আইনানুযায়ী কোনো অবস্থায় মাঠে যদি ১২ জন খেলোয়াড় থাকে, তাহলে সেই দলের জয় কেড়ে নেওয়া হয়, তিন পয়েন্ট কমিয়ে দেয়া হয়। তবে তাদের আপিল খারিজ করে দিয়ে জার্মান ফুটবল এসোসিয়েশনের (ডিএফবি) ক্রীড়া আদালত জানায়, এখানে বায়ার্নো কোন ভুল ছিল না। খেলোয়াড় অদলবদলের সময় ম্যাচ কর্মকর্তাদের ভুলে এমন হয়েছে। আদালতের এই সিদ্ধান্তের ফলে বায়ার্ন ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান ধরে রেখে টানা দশম লিগ শিরোপা জয়ের পথ সুগম করল।

১৩৩ বছরের রেকর্ড ভাঙলেন মিরাজ

Previous article

যেভাবে রাঁধলে আর ভাত গলবে না

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা