উদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তা

অনলাইনে ঘড়ি বিক্রিতে ভাগ্যের চাকা ঘুরল ইব্রাহিমের

0
অনলাইনে ঘড়ি বিক্রিতে ভাগ্যের চাকা ঘুরল ইব্রাহিমের

আগের ব্যবসা ছেড়ে ২৯৫০০ টাকা মূলধন নিয়ে অনলাইনে ঘড়ির ব্যবসা শুরু করেন মোহাম্মদ ইব্রাহিম ওমর। আর এই ঘড়ির ব্যবসা থেকেই একজন সফল উদ্যোক্তা হয়েছেন তিনি। তার অনলাইন শপ থেকে প্রতিদিন প্রায় ২০-২৫ হাজার টাকার ঘড়ি বিক্রি করছেন তিনি।

এ বিষয়ে মোহাম্মদ ইব্রাহিম ওমর বলেন, ইসলাম ধর্মে দীক্ষিত হওয়ার আগে আমার মোবাইল ও এক্সেসরিজের ব্যবসা ছিল, যেখানে মোবাইল সার্ভিসিং সহ, মোবাইল ও এক্সেসরিজ বিক্রি হত। ইসলাম গ্রহণ করার পরে সামাজিক ও মানসিকভাবে আমি অনেকটা কোণঠাসা হয়ে পড়ি। এ সময় আমি নতুন কিছু শুরু করার পরিকল্পনা করি।

আরও পড়ুনঃ সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর তালিকায় বাংলাদেশের মুহাম্মদ আজিজ

ইব্রাহিম বলেন, আমি আল্লাহতায়ালার কাছে দোয়া করতে থাকি। তিনি যেন আমাকে নতুন কোন হালাল ব্যবসার পথ বের করতে সাহায্য করেন। কারণ আগের ব্যবসা প্রতিষ্ঠানটি ছেড়ে আসার পর স্বল্প মূলধন নিয়ে নতুন কিছু শুরু করা আমার জন্য খুবই কষ্টসাধ্য ছিল। আল্লাহর রহমতে আমার অনলাইনে ঘড়ির ব্যবসা করার চিন্তা আসে। এরপরই মূলত আমি ফেসবুকে ‘Ibrahim Mart’ নামে একটি পেজ খুলে ঘড়ির ব্যবসা শুরু করি। আমার আগের ব্যবসার মোটামুটি ২৯৫০০ টাকার মত মূলধন ছিল। সেটাকেই পুঁজি বানিয়ে আল্লাহর ওপরে ভরসা করে আমি ব্যবসা শুরু করি। আলহামদুলিল্লাহ, এখন আমার এই ব্যবসায় কয়েক লক্ষাধিক টাকার পণ্য স্টক রয়েছে। যা আমি অনলাইনে Ibrahim Mart এর মাধ্যমে বিক্রি করছি। এছাড়া আরো নতুন পণ্য যোগ করার কাজ চলছে।সাভার চৌরঙ্গী সুপারমার্কেটে আমাদের আউটলেটে ভালোই ভিড় করেন গ্রাহকরা।

তিনি বলেন, বর্তমানে আমার এই অনলাইন শপ থেকে প্রত্যেক দিন প্রায় ২০-২৫ হাজার টাকার ঘড়ি বিক্রি হচ্ছে। গ্রাহকদের আমি সর্বোচ্চ সেবা নিশ্চিত করে আসছি এবং গ্রাহকদের কাছে ভালো সাড়াও পাচ্ছি। গ্রাহকদের কথা চিন্তা করে Ibrahim Mart এর ই-কমার্স ওয়েবসাইটের কাজ চলছে।

চালের দাম ৮-১০ টাকা বাড়ানো অনুচিত: খাদ্যমন্ত্রী

Previous article

নতুন বিনিয়োগে যাচ্ছে আনোয়ার গ্রুপ

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *