খেলা

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

0
bngl

দুর্দান্ত এক জয় দিয়ে প্রথম নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলো বাংলাদেশ। ১৪ জানুয়ারি থেকে শুরু হওয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে।

বেনোনির উইলোমুর পার্কে এ গ্রুপের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় অস্ট্রেলিয়া। চতুর্থ ওভারের মধ্যে দলীয় ২২ রানের মধ্যে অস্ট্রেলিয়ার দুই ওপেনারকে প্যাভিলিয়নে ফেরত পাঠান বাংলাদেশের অধিনায়ক পেসার দিশা বিশ্বাস।

দুই মিডল-অর্ডার ব্যাটার ক্লেয়ার মুর ও এলা হেওয়ার্ড তৃতীয় উইকেটে ৭৬ রান যোগ করে অস্ট্রেলিয়াকে খেলায় ফেরান। ৭টি চারে ৫১ বলে সর্বোচ্চ ৫২ রান করেন ক্লেয়ার। ৩৯ বলে ৩৫ রান করেন হেওয়ার্ড। শেষ দিকে এমি স্মিথের ১৬ ও অধিনায়ক রিস ম্যাককেনার ১২ রানে ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

বল হাতে বাংলাাদেশের দিশা ২৫ রানে ও মারুফা ২৯ রানে ২টি করে উইকেট নেন। ২৭ রানে ১ উইকেট নেন রাবেয়া খান। ১৩১ রানের টার্গেটে প্রথম বলেই হোচট খায় বাংলাদেশ। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে খালি হাতে ফিরেন ওপেনার মিষ্টি সাহা। দ্বিতীয় উইকেটে ৬০ বলে ৬৬ রান তুলে বাংলাদেশকে জয়ের পথে রাখেন আরেক ওপেনার আফিয়া প্রত্যাশা ও তিন নম্বরে নামা দিলারা আক্তার।

তবে ১১তম ওভারেই বিদায় নেন আফিয়া ও দিলারা। ২টি করে চার-ছক্কার হাকিয়ে ২২ বলে ২৪ রান করে আউট হন প্রত্যাশা। ৭টি চারে ৪২ বলে ৪০ রানের কার্যকরী ইনিংস খেলেন দিলারা। একই ওভারে দুই সেট ব্যাটার প্রত্যাশা ও দিলারা দলীয় ৭১ রানে বিদায় নিলে চাপে পড়ে বাংলাদেশ। এ সময় জয় থেকে ৯ ওভারে ৬০ রান দূরে দাঁড়িয়ে বাংলাদেশ।

আরও পড়ুনঃ শ্বাসরুদ্ধকর জয়ে বিশ্ব চ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা

এরপর চতুর্থ উইকেটে দারুন এক জুটি গড়েন স্বর্না আকতার ও সুমাইয়া আকতার। অস্ট্রেলিয়ার বোলারদের চাপে ফেলতে পাল্টা আক্রমন করেন এ জুটি। দ্রুত রান তুলে ম্যাচের লাগাম হাতে নিয়ে ১৮তম ওভারেই বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেন স্বর্না-সুমাইয়া জুটি। ৩ উইকেটে ১৩২ রান তুলে ম্যাচ জিতে বাংলাদেশ।

২টি চার ও ১টি ছয়ে ১৮ বলে ২৩ রান করেন স্বর্না। ২৫ বল খেলে ৫টি চারে নিজের ৩১ রানের ইনিংসটি সাজান সুমাইয়া। ১৬ জানুয়ারি শ্রীলংকা এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে গ্রুপ পর্বে বাকী দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল : ১৩০/৫, ২০ ওভার (ক্লেয়ার ৫২, হেওয়ার্ড ৩৫, স্মিথ ১৬*; দিশা ২/২৫, মারুফা ২/২৯)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ১৩২/৩, ১৮ ওভার (দিলারা ৪০, সুমাইয়া ৩১*, প্রত্যাশা ২৪, স্বর্ণা ২৩*)।

ফল : বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেট জয়ী।

স্টার সিনেপ্লেক্স এবার রাজশাহীতে

Previous article

যেসব সতর্কতা জরুরি পাহাড় ভ্রমণে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা