খেলা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

0
ind

অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। বুধবার রাতে অস্ট্রেলিয়া যুবাদের ৯৬ রানে হারায় ভারত। আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে তারা ফাইনাল খেলবে। সেমিফাইনালে টস জিতে ভারত প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ রান তোলে। জবাবে অস্ট্রেলিয়া ৪১.৫ ওভারে ১৯৪ রানে আল-আউট হয়ে যায়।

বুধবার কুলিজ ক্রিকেট গ্রাউন্ড (অ্যান্টিগা) টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক যশ ঢুল। ব্যাটিংয়ে নেমে শুরুতেই অস্ট্রেলিয়ার বোলিংয়ের দাপটে কিছুটা বিপদে পড়ে ভারত। দারুণ ছন্দে থাকা অঙ্গক্রিশ রঘুবংশীকে ৬ রানে ফিরিয়ে দেন উইলিয়াম সালজমান। ৩৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত। হার্নুর সিং ফেরেন (১৬) রানে। দলের বিপদে হাল ধরেন সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ।

দু-জনে মিলে তৃতীয় উইকেটে ২০৪ রানে জুটি গড়েন। তবে ৪৬তম ওভারে পরপর দুই বলে বিদায় নেন দুই ব্যাটার। ক্যাপ্টেন যশ বিজয় ১০ বাউন্ডারি ও এক ছক্কায় ১১০ বলে ১১০ রান করে বিদায় নেন। এছাড়া ১০৮ বলে ৯৪ করেন রশিদ। শেষ দিকে নিশান্ত সিন্ধু ১০ বলে অপরাজিত ১২ রান এবং দীনেশ বানা ৪ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

২৯১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারায় অজি তরুণরা। ৩ রানের মাথায় প্রথম উইকেট হারায়। দ্বিতীয় উইকেটে ক্যাম্পবেল কেলাওয়ে ও কোরি মিলারের ৬৮ রানের জুটি তাদের স্বচ্ছন্দেই রেখেছিল। এরপর নামে ব্যাটিং ধস। ১ উইকেটে ৭১ থেকে অস্ট্রেলিয়ার স্কোর হয়ে যায় ৭ উইকেটে ১২৫ রান। ওপেনার কেলাওয়ে ৩০ ও মিলার ৩৮ রানে সাজঘরে ফেরার পর চলতে থাকে ভারতীয় বোলারদের প্রাধান্য।

অষ্টম উইকেটে লাচলান শ ও জ্যান সিনফিল্ড ৪২ রানের জুটি গড়ে ভারতের জয়কে খানিকটা বিলম্ব ঘটায়। লাচলান শ ৫১, সিনফিল্ড করেন ২০ রান। দশ নম্বরে নামা টম হুইটনি ১৯ রান করে রান বিদায় নেন। ফলে বড় জয় নিয়ে ফাইনালে যাওয়ার আনন্দে মাতে ভারত। আগামী ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে ভারত।

বিদ্যুৎচালিত যাত্রীবাহী প্লেন তৈরী করলো ইসরাইল

Previous article

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে যোগ দিলেন মঈন আলী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা