বিনোদন

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ‘দিন: দ্য ডে’

0
dthd

সাত বছরের বিরতি কাটিয়ে অবশেষে আগামী কোরবানির ঈদে সিনেমা হলে ফিরছেন আলোচিত প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষা। গত বৃহস্পতিবার (৩রা মার্চ) রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্টে আয়োজিত ‘দিন: দ্য ডে’ সিনেমার গান প্রকাশ অনুষ্ঠানে অনন্ত এই ঘোষণা দেন। তবে হল সংকট থাকায় অনন্ত জলিল চান, এককভাবে ছবিটি দেশের সব সিনেমা হলে মুক্তি দিতে।

এজন্য তিনি প্রযোজক সমিতিতেও যাবেন বলে জানালেন। অনন্ত বলেন, আগে একটা সময় কয়েকশ হলে ছবি মুক্তি হতো বা দিতাম আমরা। কিন্তু এখন হল আছে ৪০-৫০টা। জানি না প্রযোজক সমিতি কী করবে! আমি একবার প্রযোজক সমিতিতে যাবো, তাদের সঙ্গে আলোচনা করবো। যেন আমার ছবিটা ভালোভাবে মুক্তি দিতে পারি।

এই কয়টা হলে আসলে দুই তিনটা ছবি ভাগাভাগি করার সুযোগটা নেই বললেই চলে। এই সংবাদ সম্মেলনে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরুও উপস্থিত ছিলেন। তিনি অনন্তর কথায় একমত পোষণ করে বলেন, আমার মনে হয় না ‘দিন- দ্য ডে’র মতো বিগ বাজেটের একটি ছবির সঙ্গে অন্য কেউ চলচ্চিত্র মুক্তি দেবে। তবে ঈদে চলচ্চিত্র মুক্তি দেয়ার বিষয়টি ওপেন। যে কেউ দিতে পারেন। কিন্তু এমন বড় পরিসরের ছবির সঙ্গে মুক্তি দেয়াটা কতটা লাভের হবে তা ভেবে দেখতে হবে।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন- দ্য ডে’। এই সিনেমায় বরাবরের মতো অনন্তর নায়িকা বর্ষা। চলচ্চিত্রটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ছবিটির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে।

যৌথ প্রযোজনার এ ছবিতে আরও অভিনয় করেছেন অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকে। এছাড়াও ইরান-লেবাননসহ বেশ কয়েকটি দেশের প্রথম কাতারের তারকারা এতে যুক্ত আছেন। আর সে কারণে বাংলা ভাষার পাশাপাশি ছবিটি ফারসি, আরবি ও ইংরেজিতে মুক্তি দেয়া হবে।

শ্রীলংকার ট্রিপল সেঞ্চুরি

Previous article

মুশফিকের শততম টি-টুয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *