বিনোদন

অভিনয়ে আসবেন ভাবেননি পাওলি

0
paoli

বলিউডে পাওলি দামের প্রথম কাজ বিক্রম ভাটের প্রযোজিত ছবি ‘হেট স্টোরি’। সৌন্দর্যে, সাহসী দৃশ্যে, অভিনয় গুণে, ছবিটি আলোচনার কেন্দ্রে পৌঁছে দিয়েছিল নায়িকাকে। ছবির জনপ্রিয়তা বাধ্য করেছিল তার ফ্র্যাঞ্চাইজি বানাতে। কিন্তু পাওলি কোথাও নেই! দর্শক অবাক। সমালোচকেরা হতাশ।

বিবেক অগ্নিহোত্রীর এই ছবিতে অভিনয় করা নায়িকা ‘কাব্য কৃষ্ণা’র ভুল সিদ্ধান্ত ছিল? শনিবারের ‘অজানা কথা’-র আমন্ত্রিত অতিথি পাওলি কথায় কথায় সামনে এনেছিলেন তার মায়ানগরী জয়ের কথা। তখনই এই প্রশ্ন রাখা হয় তার সামনে। নিজের সিদ্ধান্ত নিয়ে কী বক্তব্য পাওলির? অভিনীত চরিত্রের মতোই সাহসী তিনি।

বললেন, নিরাপত্তা খুঁজতে গিয়ে যদি সৃষ্টিশীলতার গলা টিপে মারি তাহলে আর রইলো কি? আমি এটা কোনোদিন করতে পারবো না। তার পরেই বিস্তারিত বুঝিয়ে দিলেন তার অনুভূতি। পাওলি কোনোদিনই ভাবেননি তিনি অভিনয়ে আসবেন। ঘটনাচক্রে চলে এসেছেন বিনোদন দুনিয়ায়। কাজ করতে করতে ক্রমশ ভালোবেসে ফেলেছেন পেশাকে। আজ প্রতি মুহূর্ত যাপন করেন অভিনয়কে আঁকড়ে। তাই ‘সদা হারাই’ ভয় তার নেই। উল্টো তিনি দু’হাত ভরে পেয়েই যাচ্ছেন।

দ্বিতীয় যুক্তি আরও অকাট্য। পর্দার ‘মাধবীলতা’ নিজেই কোনো উপন্যাস, সিরিজ কিংবা ছায়াছবির একাধিক পর্ব পড়তে বা দেখতে ভালোবাসেন না। একঘেয়েমিতে ভোগেন। সেই জায়গা থেকে তার দাবি, আমি নিজে একঘেয়েমিতে ভুগলে দর্শকও ভুগবেন। একই গল্পের পরবর্তী অংশে আমার নতুন করে তাদের আর কিছু দেয়ার থাকবে না। তাদেরও আমার কাছ থেকে কিছু পাওয়ার থাকবে না। তাই আমি কোনো ছবির ১, ২, ৩, ৪ ফ্র্যাঞ্চাইজিতে নেই। যা কিছু মৌলিক তা-ই আমায় আকর্ষণ করে। আমিও তাই মৌলিক কাহিনীর ওপরে ভিত্তি করে বানানো ছবি বা সিরিজে কাজ করতে পছন্দ করি।

আর তাই ‘হেট স্টোরি’র পরেই পাওলি অভিনয় করেন ‘অঙ্কুর অরোরা মার্ডার কেস’ ছবিতে। তাকে নেয়া হয়নি বলে নয়, তিনিই আর বিবেক অগ্নিহোত্রীর সিক্যুয়েলে কাজ করতে আগ্রহ দেখাননি। দেখাননি বলেই আজও অনুরাগীরা পাওলি অভিনীত ‘হেট স্টোরি’র কথা বলেন। তার অভিনয়ের প্রশংসা করেন। অভিনেত্রী নিজেও চান বিভিন্ন সময়ে বিভিন্ন স্বাদের ছবি, সিরিজ, চরিত্রে অভিনয় করতে। সেইজন্য নিজেকে সর্বদা প্রস্তুতও রাখেন। পাশাপাশি এও জানিয়েছেন, সব ঠিক থাকলে তিগমাংশু ধুলিয়ার ‘দ্য গ্রেট ইন্ডিয়ান মার্ডার’ সিরিজের দ্বিতীয় পর্বে আবার দেখা যেতে পারে তাকে।

নতুন ধারাবাহিক ‘চিটার এন্ড জেন্টেলম্যান’

Previous article

সর্বোচ্চ গোল এখন রোনাল্ডোর

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *