জীবনযাপনফ্যাশন

অল্প বয়সেই ত্বকে বার্ধক্যের ছাপ ঠেকাতে এড়িয়ে চলুন কয়েকটি ভুল

0
antag

বৃষ্টি হোক বা বার্ধক্য সময়ের আগে আসলে যেকোনো কিছুই ভীষণ বিরক্তিকর। অসময়ের বৃষ্টিকে আগে থেকে থামিয়ে দেওয়ার কোনো উপায় না থাকলেও অকাল বার্ধক্যকে কিন্তু রোধ করা যেতে পারে। তার জন্য রোজকার জীবনে আনতে হবে কয়েকটি বদল। সেগুলি কী কী?

ধূমপান ত্যাগ করুন

মাত্রাতিরিক্ত ধূমপান করার ফলে কপালে এবং মুখের চারপাশে অনেক সময় ভাঁজ পড়ে যেতে দেখা যায়। যার ফলে কম বয়সেই ত্বকে বয়সের ছাপ পড়ে যায়।

অতিরিক্ত মদ্যপান এড়িয়ে চলুন

মাত্রা ছাড়া মদ্যপান করার ফলে শরীরে ফ্যাট জমে যাওয়ার আশঙ্কা থাকে। তার ফলে অনেক সময়ে বয়সের তুলনায় বয়স্ক দেখাতে পারে।

অতিরিক্ত চিনি খাওয়া ছাড়ুন

বেশি চিনি খাওয়ার ফলে ত্বকের উপকারী উপাদান কোলাজেন এবং ইলাস্টিন নষ্ট হয়ে গিয়ে ত্বকের লাবণ্য হারিয়ে যেতে পারে। এতে অল্প বয়সেই বেশি বয়স্ক দেখাতে পারে।

মন ভালো রাখুন

মানসিক উদ্বেগের ছাপ পড়তে পারে ত্বকেও। অল্প বয়স থেকে বেশি চিন্তা করলে চিন্তার বহিঃপ্রকাশ দেখা যায় ত্বকে। ক্লান্তির ছাপ পড়ে, ফলে বেশি বয়স্ক দেখাতে পারে।

অতিরিক্ত কফি খাওয়া পরিহার করুন

সারা দিনে এক কাপ কফি শরীরের জন্য ঠিকঠাক। তবে পরিমাণের অতিরিক্ত ক্যাফেইন শরীর এবং ত্বকের জন্য একেবারেই ভালো নয়। ক্যাফেইন ত্বকের আদ্রতা কমিয়ে দেয়। ত্বকের বয়স ধরে রাখে অ্যা়ড্রিনালিন গ্রন্থি থেকে ক্ষরিত হওয়া স্টেরয়েড হরমোন। ক্যাফেইন এই হরমোনের উৎপাদন কমিয়ে দেয়।

জাতীয় পার্টি কোন জোট নিয়ে ভাবছে না:- মুজিবুল হক চুন্নু এমপি

Previous article

ডিমের কাবাব খেয়েছেন কখনো?

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *