উদ্যোক্তা সংগঠন

আত্মবিশ্বাসী ও দক্ষ উদ্যোক্তা তৈরীতে নিরলস কাজ করে যাচ্ছে ইয়েসবিডি

0
126858162 3134602573433024 2498456820909737472 n

সৃষ্টির সূচনা আমাদের কাছে এক অভুতপূর্ব জন্ম রহস্য বৈকি। কিভাবে কি হয়েছিল প্রতিটি মানুষের কাছে তা এক একটি সম্পুর্ণ আলাদা কল্পনার আধার। তবে যে যাই কল্পনা করুক না কেনো কিছু অনুভূতি প্রত্যেকের ক্ষেত্রেই অনুরূপ থাকে আর তা হলো অপার পবিত্রতা, স্নিগ্ধতা আর প্রশান্তি। জন্ম বা সৃষ্টি এ শব্দগুলো মাথায় আসলেই সর্বপ্রথম সৃষ্টিকর্তার কথা বুঝি আমরা। তিনিই সকল কিছু সৃষ্টি বা সূচনা করছেন। তবে কার দ্বারা কখন কোন কাজটা প্রকাশ পাবে এই ধরণীতে তার জন্য মানুষ কে নিমিত্ত বানিয়েছেন আল্লাহ তায়ালা।

যেকোনো কিছুর জন্মই অনেক আনন্দের। পরবর্তীতে কি হবে তা আমরা না জানলেও কল্পনাতে পুরো পর্বগুলো যেনো সাজিয়ে ফেলি আমাদের আকাঙ্ক্ষার মতো করে। আর সেটাই মুলত আমাদের আনন্দের বা তৃপ্তির কারন যা পরবর্তীতে সেই জিনিসটা নিয়ে পথ চলতে আমাদের সহায়তা করে।

২০২০ সালের ২৮ শে জুলাই ফেসবুক নামক ভার্চ্যুয়াল যোগাযোগ মাধ্যমে তৈরি করা হয় Youth Entrepreneurs and e-Commerce Society of Bangladesh সংক্ষেপে YEESBD নামক একটা উদ্যোক্তা সহায়ক বিজনেস গ্রুপ। যার সৃজনশীল চিন্তা ও উদ্যোক্তাদের ছোট ছোট স্বপ্ন আর সেই পথের সৃষ্ট সমস্যাগুলোর সহজ সমাধানের সপ্নধারায় YEESBD নামক উদ্যোক্তাদের সফলতা সহায়ক স্বর্ণালি গ্রুপটির শুভ সূচনা তিনি হলেন নাজনীন আফজাল।

y1 1

সাথে ছিলেন সমমনা কিছু ব্যাক্তিত্ব যারা কাঁধে কাঁধ মিলিয়ে এই উদ্যোক্তা বান্ধব YEESBD নামক গাড়িটির একেকটি চাকা হয়ে এতোদিন ধরে এগিয়ে নিয়ে আসছেন সফলতার পথ। বর্তমানে অনেক বিজনেস গ্রুপ দেখা যায়, যেগুলো উদ্যোক্তা সহায়ক। তবে কিছু কিছু সমস্যায় পড়া আর কিছু অসংগতিকে নিজের সুচিন্তিত মনোভাবে নতুন রুপে ভিত্তি তৈরি করে দেয়ার উদ্দেশ্যেই জন্ম YEESBD’র।

y5

বর্তমানে অনেক বিজনেস গ্রুপ। এই যেমন মানুষেরই কথা ধরা যাক- যখন কোনো একটা ছোট্ট শিশু বাবা-মায়ের মাধ্যমে পৃথিবীতে জন্ম নেয় তাকে ঘিরে প্রথমত বাবা-মায়ের এবং পরিবারের একটা কাল্পনিক জগৎ তৈরি হয়ে যায় মুহুর্তেই। জন্মলগ্ন থেকে, বসা শেখা, হাটতে শেখা, খাওয়া, প্রথম দাঁত ওঠা, বাড়ন্ত বয়স, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, বিয়ে, সন্তান, বেড়াতে যাওয়া, কল্পনার বাড়ি বাস্তবায়ন এবং সর্বশেষ সবাই মিলে সুখে শান্তিতে বসবাস করা। যেনো এক মুহূর্তে পুরো সময়টা যাপন করে ফেলা।

আরো পড়ুন: টেকসই উদ্যোক্তা গড়তে কর্মমুখী পরিকল্পনা হাতে নিয়েছে ইয়েসবিডি

y6 1

এবার পালা এই সুমধুর কল্পনাকে বাস্তবায়নের জন্য একেকটা দিন তৈরি হয়ে ওঠা। কিন্তু বিষয়গুলোর মধ্যে প্রথম হাটতে শেখার হোচট খাওয়া, পড়ে যাওয়া, অসুস্থতা, ভর্তিযুদ্ধ, প্রেম যুদ্ধ, বিবাহ যুদ্ধ, বিবাহ উত্তর খুনসুটি, এক্সিডেন্ট, মনমালিন্যতা এগুলো কিন্তু ঐ চিন্তা পৃষ্ঠায় স্থান পায়না। কিন্তু YEESBD পরিবার আপনার পজিটিভ জিনিসটাকে আরো উন্নত করবে, আগত সমস্যার যথোপযুক্ত সমাধান দেয়ার চেষ্টা করে এবং নেগেটিভ জিনিসগুলো অতিক্রমের সাহসিকতা দেবে।

YEESBD এর সাথে সবার পরিশ্রম, আবেগ, স্বপ্ন, নিয়ম-নীতি, মান-অভিমান, চাওয়া-পাওয়া, অর্জন, ব্যার্থতা, ঝড়েপরা, নতুন করে যুক্ত হওয়া, বাধাবিপত্তি এবং সেই বিপত্তি গুলোর সহযোগিতাপুর্ণ অতিক্রমের কার্যক্রম নিয়ে এগিয়ে চলছে।

y4

উদ্যোক্তা জীবনের শুরুর পথটা অনেক রোমাঞ্চকর হয়। নতুন নতুন সব পরিস্থিতি আসে সেগুলোর জন্য নিজেকে প্রস্তুত করে নেয়াটা খুব প্রয়োজন। কেউ কেউ পরিবার, আত্নীয় বা বন্ধুদের থেকে কিছুটা সহযোগিতা পেয়ে থাকেন। তবে সবার ভাগ্য আবার এতো ভালো থাকেনা। পাশে থেকে উৎসাহ দেয়ার বা সৃষ্ট সমস্যার সমাধানের উপায় দেয়া তো দুরে থাক বরং উল্টো ভয় দেখিয়ে ইচ্ছে শক্তিকেই মেরে ফেলে। তোমার দ্বারা এসব হবেনা এরকম একটা হতাশার গহিনে নিয়ে যাওয়া কথা কে বিফলিত করে আমরা আছি আপনার পাশে। আপনাকে দ্বিগুণ উদ্যমে স্বপ্ন পূরণের নিরন্তর সহায়তা নিয়ে YEESBD পরিবার থাকছে তাদের সকল উদ্যোক্তা ভাই-বোনেদের পাশে।

y3

মাত্র অল্প কিছু দিনেই অনেক উদ্যোক্তাদের হাতেখড়ি ও সফলতার শুভসূচনা করতে সক্ষম হয়েছে এই পরিবার। যা উত্তোরত্তোর বাড়িয়ে চলতে দৃঢ় প্রতিজ্ঞ গ্রুপটি। YEESBD এর বিশ্বাস একজন মানুষকে আত্নবিশ্বাসী করে তুলতে পারাটাই সবচেয়ে বড় সহযোগিতা।

শীতের তীব্রতা বাড়াতে রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

Previous article

বিএনপি চায় বাংলাদেশে একটি ঘোলাটে পরিস্থিতি তৈরি হোক- তথ্য ও সম্প্রচারমন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *