আন্তর্জাতিকখবর

আদালত অবমাননা: ক্ষমা চাইলেন ইমরান খান

0
আদালত অবমাননা: ক্ষমা চাইলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আদালত অবমাননার একটি মামলায় ক্ষমা চেয়েছেন । ইমরান খান বলেন, আদালত অবমাননার উদ্দেশে তিনি কিছু বলেননি। ভবিষ্যতে এ রকম কখনো হবে না।

আজ বৃহস্পতিবার ইমরান খান আদালতের কাছে ক্ষমা চান বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।

এ বিষয়ে ইমরানের আইনজীবী ফয়সাল চৌধুরী বলেছেন, আদালত ইমরান খানের নামে আদালত অবমাননার অভিযোগে করা মামলা মুলতবি করেছেন। তিনি আরও জানান, আগামী ৩ অক্টোবরের মধ্যে একটি লিখিত আবেদনে আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে সেটি জমা দিতে ইমরান খানকে নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুনঃ ইরানে পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যুতে বিক্ষোভে গুলি; নিহত ৫

গত মাসে ইমরান খানের দেওয়া একটি বক্তৃতা নিয়ে এ মামলা করা হয়েছিল। ওই বক্তৃতায় ইমরান খান পুলিশ ও বিচারিক কর্মকর্তাদের হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ করা হয় মামলায়। রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা মামলায় নিজের একজন ঘনিষ্ঠ সহযোগীর জামিন মঞ্জুর না করায় ইমরান খান এমন হুমকি দিয়েছিলেন।

আদালত অবমাননার অভিযোগে ইমরান খান দোষী সাব্যস্ত হলে তাকে রাজনীতি করা থেকে বিরত রাখার নির্দেশ দিতেন আদালত। পাকিস্তানের আইন অনুযায়ী এ ক্ষেত্রে দোষী সাব্যস্ত রাজনীতিককে অন্তত পাঁচ বছর নিষিদ্ধ করা হয়।

ইমরান খানের আইনজীবী ফয়সাল চৌধুরী দাবি করেছেন, ইমরান খানের ক্ষমা চাওয়ার প্রশংসা করেছেন আদালত। ক্ষমা চাওয়ার পর বেশির ভাগ অভিযোগ খারিজ হয়ে যাবে বলে দাবি করেন তিনি। ইমরান খানের ক্ষমা চাওয়া নিয়ে আদালত তাঁর রায়ের একটি লিখিত নথি প্রকাশ করবেন বলেও জানান ফয়সাল চৌধুরী। আদালতের দেওয়া সময়ের মধ্যেই নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি আবেদন প্রস্তুত করে সেটা আদালতে দাখিল করা হবে।

 

 

কম্বোডিয়াকে ১-০ গোলে হারাল বাংলাদেশ

Previous article

বাংলাদেশে শিশুশিক্ষায় ৩৮ মিলিয়ন পাউন্ড সাহায্য দেবে যুক্তরাজ্য

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *