খেলা

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে হারালো আর্জেন্টিনা

1
arg

লিওনেল মেসির জোড়া গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শুক্রবার হন্ডুরাসকে ৩-০ ব্যবধানে পরাজিত করে বিশ্বকাপের প্রস্তুতি ভালোই সেড়ে নিয়েছে আর্জেন্টিনা। এর মাধ্যমে বিশ্বকাপের আগে নিজেদের অপরাজিত থাকার রেকর্ড অব্যাহত রাখলো মেসি বাহিনী।

মিয়ামিতে অনুষ্ঠিত ম্যাচটিতে দুই অর্ধে দুই গোল করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। ১৬ মিনিটে মেসির গোলের পর লিওনেল স্কালোনির দলকে প্রথমার্ধের ইনজুরি টাইমে স্পট কিক থেকে ২-০ গোলের লিড উপহার দেন লাউটারো মার্টিনেজ।

এ নিয়ে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থেকে আগামী মঙ্গলবার বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে নিউইয়র্কে জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সর্বশেষ পরাজয়ের ম্যাচ ছিলো ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনাল। হার্ড রক স্টেডিয়ামে প্রায় ৬৫ হাজার দর্শকের মধ্যে তাই আর্জেন্টিনার সমর্থকের সংখ্যাও কম ছিলোনা। আর্জেন্টাইন কোচ স্কালোনি বলেছেন, ম্যাচটি প্রত্যাশা অনুযায়ী শেষ হয়েছে। আমি সন্তুষ্ট। যে সমস্ত খেলোয়াড়রা খেলার সুযোগ পায়নি তাদেরকে বলবো সবাই প্রস্তুত হও। আমি বেশ কিছ বদলি বেঞ্চের খেলোয়াড়দের কাল মাঠে নামিয়েছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে যারাই খেলতে নেমেছে তারাই নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছে।’

শুরু থেকেই হন্ডুরাসের উপর চেপে বসে আর্জেন্টিনা। আলেহান্দ্রো গোমেজ ও রডরিগো ডি পল পরপর দুটি সুযোগ নষ্ট না করলে তখনই হয়তো এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। ম্যাচের নিয়ন্ত্রন পুরোপুরি নিজেদের করে নেয়া দক্ষিণ আমেরিকান জায়ান্টদের আক্রমনের কেন্দ্রবিন্দুতে ছিলেন মেসি। যদিও শুরু থেকেই তাকে কড়া নজড়ে রেখেছিলো হন্ডুরাস রক্ষনভাগ।

আরও পড়ুনঃ সাফজয়ীদের ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করল সেনাবাহিনী

১৬ মিনিটে অবশ্য মেসির কল্যাণেই আসে প্রথম গোল। বামদিকে তিনি দারুন এক পাস বাড়িয়ে দেন গোমেজের দিকে। গোমেজর ক্রসে মার্টিনেজ দলকে এগিয়ে দিতে কোনো ভুল করেননি। প্রথমার্ধে ইনজুরি টাইমে গিওভানি লো সেলেসোকে ফাউলের অপরাধে পেনাল্টি উপহার পায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুন করেন মেসি।

দ্বিতীয়ার্ধে মাঠে নামেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। মাঠে নেমেই তিনি ব্যবধান বাড়াতে সচেষ্ট হন। তারই ধারাবাহিকতায় আলভারেজের একটি শট কোনোমতে আটকে দেন হন্ডুরাসের গোলরক্ষক লুইস ফার্নান্দেজ। ৬৯ মিনিটে ফার্নান্দেজের মাথার উপর দিয়ে দারুন ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন মেসি।

কাতার বিশ্বকাপে গ্রুপ-সি’তে আর্জেন্টিনা সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে মোকাবেলা করবে। স্কালোনি বলেছেন, ‘আর্জেন্টাইন জাতীয় দল যেখানেই খেলতে যাকনা কেনো আমাদের উপর বিশাল দায়িত্ব থাকে। কিন্তু আমরা সবসময়ই ম্যাচগুলো উপভোগ করার চেষ্টা করি। দিন শেষে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে ফলাফলের থেকেও সমর্থকরা যাতে আমাদের ম্যাচগুলো উপভোগ করতে পারে সেটা কখনো কখনো গুরুত্বপূর্ণ হয়ে উঠে।

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই : সেতুমন্ত্রী

Previous article

অস্কারে মনোনয়ন পেলো ‘হাওয়া’

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসক… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা