জীবনযাপনফ্যাশন

আপনার কয়েকটি অভ্যাস দ্রুতই নষ্ট করে দিতে পারে সদ্য রং করা চুল

0
colrh

শখ করে অনেক টাকা খরচ করে চুল রং করালেন, অথচ বেশি দিন টিকল না। রেগে না গিয়ে নিজের অভ্যাসগুলো ঝালিয়ে নিন।

পার্লারে গিয়ে পছন্দের রং বেছে চুল রং করালেন। হাইলাইট করালেন আলাদা করে। অপূর্ব নতুন মুখের ছবি তুলে ইনস্টাগ্রামে দিলেন। ওমা! এক মাস যেতে না যেতে চুলের রং ফিকে হয়ে গেলো? এবার যিনি চুল রং করেছিলেন, সেই বিশেষজ্ঞের উপর বেজায় খেপে গেলেন তো? মনে করে দেখুন, রং করার পর যে নির্দেশগুলো তিনি দিয়েছিলেন, সব আদৌ মেনেছেন? মানলে এ রকম হতো না।

চুলে রং করানোর পর যে বিষয়গুলি খেয়াল রাখলে আপনার প্রিয় রং আরও বেশি দিন টিকবে—

১) রং করার দু’দিনের মাথায় চুলে শ্যাম্পু করে ফেলবেন না। রং বসতে একটু সময় লাগে। তার আগেই যদি শ্যাম্পু করে ফেলেন, তাহলে তাড়াতাড়ি রং ধুয়ে যাবে।

২) কী ধরনের শ্যাম্পু ব্যবহার করছেন তা অত্যন্ত জরুরি। সালফেট যুক্ত শ্যাম্পু চুলের রং খুব তাড়াতাড়ি নষ্ট করে দেয়। তাছাড়াও এই ধরনের শ্যাম্পু দীর্ঘ দিন ব্যবহার করা আপনার চুলের পক্ষেও ভালো নয়। তাই রং করানোর পর শ্যাম্পুর ব্যাপারে বিউটিশিয়ানের পরামর্শ নিন, কোন শ্যাম্পুটি এখন আপনার জন্য উপযুক্ত।

৩) চুলে রং করলে কিছু দিন চুল এমনিই উজ্জ্বল দেখায়। অনেকে তাতে ভুলে কন্ডিশনার ব্যবহার করা থামিয়ে দেন। কিন্তু সেটাই মস্ত ক্ষতি করে দিচ্ছে। ভালো মানের সালফেট ছাড়া কন্ডিশনার এবং চুলের মাস্ক অবশ্যই ব্যবহার করবেন।

৪) রং করানোর পর চুল একটু রুক্ষ হয়ে যায়। তাই অনেকে খুব তাড়াতাড়ি আরও নানা রকম রাসায়নিক ট্রিটমেন্ট করতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু তাতে চুলের রং ফিকে হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকে। তার চেয়ে বাড়িতেই চুলের যত্ন নিন।

বাংলাদেশের উন্নয়ন রুখতেই বিএনপি’র দেশবিরোধী লবিস্ট নিয়োগ: শেখ পরশ

Previous article

সাংবাদিক পীর হাবিবুর রহমান মারা গেছেন

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *