তথ্য ও প্রযুক্তিকম্পিউটার

আসছে নোকিয়ার পিওরবুক প্রো

1
nprbpro

নোকিয়া তাদের পিওরবুক সিরিজে নতুন ল্যাপটপ যোগ করলো। এই পিউরবুক প্রো ১৭ দশমিক ৩ এবং ১৫ দশমিক ৬ এই দুটি স্ক্রিন সাইজে বাজারে আসবে খুব শিগগিরই। বিশ্বের মোট ২২টি দেশে ল্যাপটপটি ডিস্ট্রিবিউট করার জন্য নোকিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে অফ গ্লোবাল। জানা গিয়েছে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিক থেকে নির্দিষ্ট কিছু বাজারে ল্যাপটপটি বিক্রি হবে।

নতুন এই পিওরবুক প্রোর ল্যাপটপের অ্যালুমিনিয়াম কভার, বড় ট্র্যাকপ্যাড এবং ব্যাকলিট কিবোর্ড রয়েছে। আর অবশ্যই দুটি স্ক্রিন সাইজেই ফুল এইচডি আইপিএস প্যানেলে ২৫০ নিট পর্যন্ত ব্রাইটনেস রয়েছে। তবে শুধুমাত্র একটি সিপিইউ অপশন রয়েছে। ইন্টেল কোর আইথ্রি-১২২০পি সঙ্গে আটজিবি র‌্যাম এবং ৫১২জিবি এসএসডি রয়েছে।

১৭ইঞ্চি স্ক্রিনের ল্যাপটপটিতে ৬৩ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি রয়েছে , আর এর চেয়ে ছোট স্ক্রিনের জন্য ৫৭ কিলোওয়াট আওয়ার। দুটি স্ক্রিনের মডেলই বেশ হালকা, বড় স্ক্রিনের ওজন ২ দশমিক ৫ কেজি এবং ছোট স্ক্রিনের মাত্র ১ দশমিক ৭ কেজি।

নীল, বাদামি, রূপালি এবং লাল এই চারটি রঙে পাওয়া যাবে। থাইল্যান্ড ছাড়াও প্রথম দিকে মূলত ইউরোপের নির্দিষ্ট কিছু দেশে পাওয়া যাবে নোকিয়ার এই ল্যাপটপ। তবে সম্ভাব্য বাজারের তালিকায় ভারতের নাম নেই। জনপ্রিয় অনলাইন স্টোর ফ্লিপকার্টের নোকিয়া ব্র্যান্ডের হয়ে দেশটিতে ল্যাপটপ তৈরি ও বিক্রির লাইসেন্স রয়েছে।

নোকিয়া প্রোর ১৫ দশমিক ৬ ইঞ্চির ল্যাপটপের দাম নির্ধারন করা হয়েছে ৬৯৯ ইউরো; অন্যদিকে ১৭ দশমিক ৩ ইঞ্চির দাম ৭৯৯ ইউরো।

মিডিয়াটেক এ যুক্ত হলো ডাইমেনসিটি সিরিজের আরো দুটি প্রসেসর

Previous article

উইকিপিডিয়াতে চলছে একুশে নিবন্ধ প্রতিযোগিতা

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ আসছে নোকিয়ার পিওরবুক প্রো […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *