উদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তাশিক্ষা

ইংরেজি ভাষা শিক্ষায় একটি কার্যকরী উদ্যোগ “English Learning Hub (ইংলিশ লার্নিং হাব)”

1
305968043 897791667848768 5280469822318071437 n

বিদেশে উচ্চশিক্ষা, চাকরি, ব্যবসা এবং ভ্রমণ সকলক্ষেত্রে ইংরেজি ভাষা শিক্ষা খুবই জরুরি আর এই ভাষা শিক্ষার জন্যে প্রয়োজন সঠিক নির্দেশনা বা সহায়তা।

শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষায় কার্যকরী উদ্যোগ নিয়ে বিশেষ ভূমিকা পালন করছে যে প্রতিষ্ঠান তার নাম “English Learning Hub” (ইংলিশ লার্নিং হাব)।

ইংলিশ লার্নিং হাব ইংরেজি ভাষা শিক্ষায় কিভাবে সহায়তা করছে?

ইংলিশ লার্নিং হাব শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছে বিভিন্ন কোর্স, যা সহজে ইংরেজি ভাষা দক্ষতা যাচাই পরীক্ষা IELTS-এ কাঙ্ক্ষিত স্কোর তোলা থেকে শুরু করে ইংরেজি ভাষায় সাবলীলভাবে কথা বলা শিখতে সাহায্য করছে। প্রতিষ্ঠানের প্রশিক্ষকরা বাংলা থেকে ইংরেজি ট্রান্সলেশন ম্যাথড অনুসরণ করেন না বরং শিক্ষার্থীদের এমনভাবে তৈরি করেন যেনো তারা নিজেরাই সঠিক ও নির্ভুলভাবে ইংরেজি বলতে পারে।

English Learning Hub (ইংলিশ লার্নিং হাব) এর অন্যতম একটি কোর্স হচ্ছে “Kids English Course” এবং এই কোর্সটি ৬ থেকে ১৪ বছরের শিশুদের বাংলার মতো করে খুব সহজেই ইংরেজি ভাষায় কথা বলা, ইংরেজিতে নিজের মতো করে লিখার বিষয়ে দক্ষতা অর্জনে সহায়ক।

তাছাড়া, English Learning Hub (ইংলিশ লার্নিং হাব) বড়দের জন্য IELTS, Spoken English, Business English কোর্স অফার করছে এবং পাশাপাশি বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য আছে Study Abroad Service।

এই উদ্যোগের সাথে কারা কারা কাজ করছেন?

একটি দেশের চালিকা শক্তির প্রধান একজন উদ্যোক্তা। ইংলিশ লার্নিং হাব প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে উদ্যোমী প্রাণ মোঃ আশিকুর রহমান ও শেহরিন মেহজাবিন।

মোঃ আশিকুর রহমান ইংরেজি ভাষা প্রশিক্ষণ ইন্ডাস্ট্রিতে ২০ বছর যাবত কাজ করছেন। যার মধ্যে British Council-এ শিক্ষা প্রকল্প ব্যবস্থাপক হিসেবে কাজ করেছেন এবং এই আন্তর্জাতিক প্রতিষ্ঠানে তিনি কাজ করেছেন দীর্ঘ ১৪ বছর।

শেহরিন মেহজাবিন যাকে IELTS Writing 7+ এক্সপার্ট বলা হয়, যিনি Cambridge CELTA Certified এবং একজন UK গ্র্যাজুয়েট। ২০১৭ সাল থেকে তিনি ইংরেজি প্রশিক্ষক হিসেবে কাজ করে যাচ্ছেন।

English Learning Hub (ইংলিশ লার্নিং হাব)-এ ফুলটাইম ৬ জন শিক্ষক কাজ করছেন। তবে ক্লাসের প্রয়োজনে আরও ৫ জন শিক্ষক পার্ট টাইম হিসেবে কাজ করছেন।

আরও পড়ুন: শখের বসে গড়া ‘পৌষী’র পণ্য এখন রপ্তানি হচ্ছে ইতালিতে

এই উদ্যোক্তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে আশিকুর রহমান বলেন, সবার মধ্যে ইংরেজি ভাষা শিক্ষাকে সহজ করে উপস্থাপন করা আমাদের একমাত্র লক্ষ্য।

তবে তিনি আরও বলেন, সকলের সারা পেলে ভবিষ্যতে দেশের অন্যান্য জেলাগুলোতেও ইংরেজি পাঠদান শুরু করবেন।

শখের বসে গড়া ‘পৌষী’র পণ্য এখন রপ্তানি হচ্ছে ইতালিতে

Previous article

কুশিয়ারার পানি বণ্টনে সমঝোতা বড় অর্জন: প্রধানমন্ত্রী

Next article

You may also like

1 Comment

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *