আন্তর্জাতিকখবর

ইউক্রেনে গণকবর আবিষ্কারের দাবি প্রত্যাখান করেছে ক্রেমলিন

0
ইউক্রেনে গণকবর আবিষ্কারের দাবি প্রত্যাখান করেছে ক্রেমলিন

ইউক্রেনে হত্যাকান্ডের জন্য রাশিয়ান বাহিনীকে দায়ী করে কিয়েভের অভিযোগ প্রত্যাখান করে ক্রেমলিন সোমবার বলেছে, পুনর্দখলকৃত অঞ্চলে কিয়েভের গণকবর আবিষ্কারের অভিযোগ বানোয়াট।

মস্কোতে সোমবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেন, এগুলো মিথ্যা।এই গল্প সত্যের পক্ষে দাঁড়াবে।

সর্বশেষ ঘটনায় একটি পারমাণবিক জরুরি অবস্থার আশঙ্কার কথা করেছে উল্লেখ করে ইউক্রেন বলেছে, রাশিয়ান রকেটগুলি দক্ষিণ ইউক্রেনের একটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কাছে বিপজ্জনকভাবে অবতরণ করেছে।

আরও পড়ুনঃ নর্ড স্ট্রিম ২ না খুললে গ্যাস পাচ্ছে না ইউরোপ

ইউক্রেন এই মাসে ইজিয়াম ও পূর্বের অন্যান্য শহরগুলি পুনরুদ্ধার করেছে, ক্রেমলিনের সরবরাহ রুটগুলিকে অচল করে দিয়েছে এবং শত শত কবর আবিষ্কারের সাথে রাশিয়ান নৃশংসতার নতুন দাবি করেছে। এর অনেক কবরে একাধিক মৃতদেহ পাওয়া গেছে।

সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তার বাহিনী উত্তর-পূর্ব খারকিভ অঞ্চল পুনরুদ্ধার করায় রুশরা ‘আতঙ্কিত’ হয়ে পড়েছে।

এদিকে পূর্ব ইউক্রেনের রুশ-সমর্থিত কর্তৃপক্ষ বলেছে, কিয়েভের বাহিনীর একটি ‘শাস্তিমূলক’ হামলায় বিচ্ছিন্নতাবাদীদের শক্ত ঘাঁটি ডনেটস্কে এক ডজনেরও বেশি লোক নিহত এবং আরও বেশি আহত হয়েছ। এই অঞ্চলের বিদ্রোহী প্রধান হামলাটিকে ‘ইচ্ছাকৃত’ বলে দাবি করেছেন এবং বলেছেন যে এর ‘উপযুক্ত জবার দেয়া হবে’।

চ্যাম্পিয়নদের বরণে সাজানো হচ্ছে ছাদখোলা বাস

Previous article

মিয়ানমারে সামরিক বাহিনীর হামলায় ১১ শিশু নিহত

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *