আন্তর্জাতিকতথ্য ও প্রযুক্তি

ইন্টারনেটে আসক্ত সন্তানদের বাঁচাতে অবাক কান্ড ঘটাল বাবা!

0
net

সারাক্ষণ নেট দুনিয়ায় মগ্ম থাকে ছেলে-মেয়েরা। নাওয়া-খাওয়ার সময় পর্যন্ত ভুলতে বসেছে। সন্তানদের এই নেশা ছাড়াতে গিয়ে মারাত্মক কাণ্ড ঘটালেন বাবা। এমন কাজ করে বসলেন যাতে গোটা শহরের নেট ব্যবস্থা বিগড়ে গেল। এখন গ্রেপ্তারির আশঙ্কায় দিন গুনছেন ফ্রান্সের এই বাসিন্দা।

মহামারীর এই সময় যেন মানুষকে প্রযুক্তির আরও কাছাকাছি নিয়ে গিয়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের ক্ষেত্রে। বিগত দিনগুলোয় অনলাইন ক্লাসই ছিল তাদের একমাত্র ভরসা। এর পার্শ প্রতিক্রিয়াও দেখা গিয়েছে। নতুন প্রজন্ম যেন আরও বেশি বাস্তব ভুলে ভারচুয়াল জগতে মগ্ন হয়ে গিয়েছে। এর নানা পরিণাম বিভিন্ন সময়ে চোখে পড়েছে। এবার দেখা গেল ফ্রান্সে।

তবে অভিযুক্ত ব্যক্তির নাম জানা সম্ভব হয়নি। কিন্তু স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, অজান্তেই এই কাণ্ড বাঁধিয়ে বসেছেন তিনি। ছেলে আর মেয়ে সারাক্ষণ নেটে মগ্ন থাকে। কোনও বারণই শুনতে চাইত না। সেই কারণেই বাড়িতে জ্যামার লাগিয়ে সন্তানদের আটকাতে চেয়েছিলেন ফ্রান্সের বাসিন্দা। জ্যামার সেট করতে গিয়েই হয় বিপত্তি।

ফ্রান্সে জ্যামার ব্যবহারের উপর নিষেধাজ্ঞা রয়েছে। তা সত্বেও জ্যামার ব্যবহার করেন ওই ব্যক্তি। আর তার রেডিও ফ্রিকোয়েন্সি এতটাই স্ট্রং ছিল যে, গোটা একটা শহরের নেট ব্যবস্থা তছনছ হয়ে যায়। প্রথমে বিষয়টি বুঝতে পারেননি শহরের নেট ব্যবস্থার দায়িত্বে থাকা বিশেষজ্ঞরা। পরে ফ্রিকোয়েন্সি ট্রেস করে তারা বিষয়টি জানতে পারেন।

জানা যায়, ভোর তিনটার সময় এই কাণ্ড ঘটান ওই ব্যক্তি। বেশ কিছুক্ষণের চেষ্টায় নেট ব্যবস্থা ঠিক করা হয়। তবে এই ঘটনার জন্য প্রচুর পরিমাণে জরিমানা দিতে হতে পারে ওই ব্যক্তিকে। পাশাপাশি তার ছয় মাসের জেলও হতে পারে। আপাতত জ্যামারটি প্রশাসনিক কর্মকর্তাদের জিম্মায় রাখা হয়েছে। উপযুক্ত তদন্তের পরই শাস্তি নির্ধারণ করা হবে।

সূত্র: এএফপি

বকাঝকা দেওয়ায় মাকে পিটিয়ে হত্যা করলো মেয়ে

Previous article

সারাদেশে মোট বন্দোবস্তযোগ্য কৃষি খাস জমির পরিমাণ প্রায় ৪ লক্ষ ৮৪ হাজার একর

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *