উদ্যোক্তা সংগঠন

‘ইয়েসবিডির’ ২য় বর্ষপূর্তী আজ!

0
WhatsApp Image 2022 07 28 at 4.29.56 PM

২০২০ সালের, ২৮ জুলাই দিনটিতেই শুরু হয়েছিলো Youth Entrepreneurs and e-Commerce Society of Bangladesh (YEESBD) নামক বিজনেস গ্রুপটির যাত্রা। আজ ২০২২ সাল, ২৮ জুলাই দুই বছর পূর্তী হলো গ্রুপটির। উদ্যোক্তা সহায়ক এই গ্রুপটির নতুন নতুন উদ্যোক্তাদের সফল ব্যবসায়ী করে তোলার সোপান নিয়ে শুরু করার এই দুই বছরে, অনেক উদ্যোক্তাদেরই সফলতার সাথে দিক নির্দেশনা দিয়ে পরিচিত করে তুলেছে প্রায় ২৯ হাজার সদস্য বিশিষ্ট বিশাল এই পরিবারটি।

এমনকি দেশ ছাড়িয়ে বিদেশেও ছড়িয়ে পড়েছে তাদের গন্ডি। শুরুটা ছিলো নাজনীন আঁখির সৃষ্টিশীল সমাজ সেবার চিন্তা থেকে ব্যবসায়ী হতে ইচ্ছুক মানুষগুলোর দিক নির্দেশক হওয়ার।

সাথে ছিলেন শাহাদাত হোসেন, দিদারুল ইসলাম নোটন, নভিনা আহমেদ সহ আরো কয়েকজন। পরবর্তীতে তাদের সাথে যুক্ত হন মাসুদুজ্জামান রাসেল। সমমনা মানুষগুলো তাদের নিরলস প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে তিল তিল করে গড়ে তুলতে থাকেন এই নবজাত গ্রুপটিকে। এখন সুসংগঠিত একটি টিমের মাধ্যমে উদ্যোক্তাদের কল্যানে এবং আত্মন্নোয়নে নিরবধি কাজ করে চলেছে ‘ইয়েসবিডি’। সুন্দর সুন্দর সেগমেন্ট, কনটেস্ট, ট্রেনিং, মেলা, লাইভ প্রোগ্রাম আর শিক্ষনীয় সকল কার্যক্রম চলে আসছে সফলভাবে।

উদ্যোক্তারা সন্তুষ্টির সাথে এগিয়ে চলেছেন গ্রুপটির সাথে তাদের আনন্দ, বেদনা এবং সফলতা ভাগাভাগি করে। ‘০২১’ নামে শুরু হওয়া নতুন প্রোজেক্টের ৩০ জন সদস্য সম্মিলিত প্রথম ব্যাচটিও সফলভাবে এগিয়ে চলছে, তাদের সফলতা দেখে পরবর্তী ব্যাচগুলোর জন্যও রেজিষ্ট্রেশন করে ফেলেছেন ইতিমধ্যে অনেকেই। চলছে আরো অনেক কার্যক্রম যেগুলো নিশ্চিত করবে স্বীয় সমস্যায় ব্যাকুল বা দিশেহারা না হয়ে নিজেই সমাধানের পথ বের করে সবচেয়ে ভালো সিদ্ধান্তে নিজের কাজকে এগিয়ে নিতে শিখে যাবেন গ্রুপটির সদস্যবৃন্দ।

কোনো পথই সবসময় সুন্দর আর মসৃন হয়না। সেটা জীবন চলার পথই হোক অথবা বাস্তবিক পথ যেটাই হোক না কেনো। তবে ভালো সময়গুলো, সুন্দর অভিজ্ঞতাগুলো আর প্রাপ্ত ভালোবাসাগুলো সকল অসংগতি কে ছাপিয়ে ভালো দিকগুলোই মনের ভেতর ভালোলাগায় ভরে দেয় এমনটাই বলেছেন ‘ইয়েসবিডি’ গ্রুপের প্রেসিডেন্ট নাজনীন আঁখি।

এই দুই বছরে অনেকটা সমৃদ্ধ আর অভিজ্ঞ কিছু উদ্যোক্তা ইতিমধ্যে তৈরি করে ফেলেছে ‘ইয়েসবিডি’ গ্রুপটি। এমন সৌহার্দ্যপূর্ণ মনোভাব নিয়ে আগামী দিনগুলোতেও, সকলের সদ ইচ্ছে এবং ভালোবাসা পূর্ণ সহায়তায় আরো এগিয়ে নেয়ার প্রচেষ্টা জানান ‘ইয়েসবিডি’ পরিবার।

২য় বর্ষপূর্তী উদযাপন করতে সকলের সুবিধার কথা চিন্তা করে, আগামীকাল (শুক্রবার) খিলগাঁও এর কালার’স ক্যাফেতে ছোট পরিসরে একটি আনন্দ আয়োজন এর ব্যবস্থা করেছে উদ্যোক্তা বান্ধব এই গ্রুপটি। অংশ গ্রহণে ইচ্ছুক সকলকে আমন্ত্রণ জানানো হয়েছে এডমিন প্যানেল থেকে। উদ্যোক্তা সহায়ক এই গ্রুপটির নিরন্তর সুন্দর সফল যাত্রায় সকল উদ্যোক্তা এবং শুভাকাঙ্ক্ষীরা শুভ কামনা জানিয়েছেন।

কাস্টমারের সন্তুষ্টি অর্জনই বড় অর্জন- উদ্যোক্তা সায়মা খান

Previous article

নিজের পরিচয়ে পরিচিত হতে উদ্যোক্তা হলেন শিউলি খান

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *