ই-কমার্সউদ্যোক্তা প্রশিক্ষণউদ্যোক্তা সংগঠন

ই-ক্যাবের কর্মশালায় উপকমিটিগুলোর আগামী এক বছরের কর্ম পরিকল্পনা

1
01

শনিবার (২৯ অক্টোবর) ঢাকার সেনা কল্যাণ কনভেনশন সেন্টারে নব গঠিত ৩৪টি উপকমিটির শতাধিক সদস্যকে নিয়ে দিনব্যাপী কর্মশালা করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। ই-ক্যাব সভাপতি শমী কায়সারের উপস্থিতিতে কর্মশালার শুরুতে ই-ক্যাবের সহ সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন আগামী এক বছরের কর্ম পরিকল্পনা বাস্তবায়নের রূপরেখা এবং বর্তমান সময়ে ই-ক্যাবের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

গ্রুপ পর্যায়ে স্ট্যান্ডিং ও জোনাল কমিটির এবং ফোরামের চেয়ারম্যানরা তাদের কার্যক্রম কিভাবে বাস্তবায়ন করবেন সে বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। উক্ত কর্মশালা পরিচালনা করেন ই-ক্যাব পরিচালক মোঃ ইলমুল হক ও শাহরিয়ার হাসান এবং নির্বাহী পরিচালক জাহাঙ্গীর আলম শোভন।

এদিকে নির্বাচিত নবগঠিত কার্যনির্বাহী কমিটির ৯ সদস্যের সঙ্গে পরিচালনা পর্ষদে যুক্ত হয়েছেন নতুন ২ জন সদস্য। এরা হলেন হাংরি নাকি এর সিইও খন্দকার তাসফিন আলম ও লাইট স্পিড সোর্স এর কর্ণধার অর্নব মোস্তাফা। বাণিজ্যমন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে এখন ই-ক্যাব পরিচালনা কমিটির সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ সদস্যে।

প্রসঙ্গত, ঘোষিত গভর্নমেন্ট অ্যাফেয়ার্স, ই-ট্যুরিজম এবং ওমেন এন্টারপ্রেনার্স ফোরামের দায়িত্ব পড়েছে ই-ক্যাব সভাপতি শমী কায়সারের ওপর। আর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মাদ সাহাব উদ্দিন শিপন হেলথ টেক, ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন, লিগ্যাল অ্যাফেয়ার্স ও সেলার ফোরামের দ্বায়িত্ব প্রাপ্ত হয়েছেন। ট্রেনিং ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটি এবং ডিজিটাল পল্লীর দায়িত্ব পড়েছে সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমালের ওপর। সহ-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চিটাগাং অঞ্চলের দ্বায়িত্ব পেয়েছেন।

আরও পড়ুনঃ প্রশিক্ষণের মাধ্যমে নারী উদ্যোক্তাদের দক্ষ করে গড়ে তুলছে ‘উই’

ইভেন্ট এন্ড এক্টিভেশন, মেম্বার এ্যাফায়ার্স ও এ্যাগ্রো ট্রেড এন্ড টেকনোলোজি স্ট্যান্ডিং কমিটির দায়িত্ব বর্তেছে অর্থ-সম্পাদক আসিফ আহনাফের ওপর। পরিচালক শাহরিয়ার হাসান রিসার্চ এন্ড পাব্লিকেশন , ক্রস বর্ডার ট্রেড ও স্মার্ট লজিস্টিক স্ট্যান্ডিং কমিটির দেখভাল করবেন। ফিনটেক, এ্যডুটেক ও ইন্টারন্যাশনাল রিলেশনশিপ স্ট্যান্ডিং কমিটি দেখার দায়িত্ব পড়েছে সৈয়দা আম্বারীন রেজার ওপর। ম্যানুফ্র‍্যাকচারার, ডিজিটাল মার্কেটিং অ্যান্ড সোশ্যাল মিডিয়া স্ট্যান্ডিং কমিটি ও এফ কমার্স অ্যালায়েন্স ফোরামের দায়িত্ব পেয়েছেন মোঃ সাঈদুর রহমান।

এছাড়া ডিজিটাল ইনফ্রাস্ট্রাকচার ও সিকিউরিটি, ওয়েব সার্ভিসেস ও ব্র্যান্ডিং এন্ড গুডউইল স্ট্যান্ডিং কমিটির সমন্বয়ের দায়িত্ব পেয়েছেন মোঃ ইলমুল হক। নতুন পরিচালকদের মধ্যে খন্দকার তাসফিন আলম কর্পোরেট অ্যাফেয়ার্স, কাস্টমার ট্রাস্ট এন্ড এক্সপেরিয়েন্স এনহেন্সমেন্ট স্ট্যান্ডিং কমিটি, ডিজিটাল কন্টেন্ট এন্ড ওটিটি ফোরামের এবং অর্নব মোস্তাফা টেক অ্যান্ড ই-স্পোর্টস, মানব সেবা, ই-বিজনেস সাপোর্ট সেন্টার ও ইয়ুথ ফোরামের ইনচার্জ মনোনীত হয়েছেন।

কমিটিগুলো স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ই-ক্যাবের অবস্থানকে আরো সুসংহত করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ই-ক্যাব সভাপতি। শমী কায়সার বলেছেন, দায়িত্ব সবার মধ্যে ভাগ করে দেয়ায় আশাকরি, সহজে ও দ্রুততার সঙ্গে আমরা লক্ষ্যভেদ করে ই-কমার্স খাতকে অর্থনীতির মূল চালিকাশক্তিতে নিয়ে আসতে সক্ষম হবো।

শারীরিকভাবে প্রতিবন্ধী স্পর্শ শাহ’র বিশ্বরেকর্ডের রহস্য

Previous article

ই-ক্যাবের কর্মশালায় আগামী এক বছরের জন্য ‘ইয়ুথ ফোরাম’র কর্ম পরিকল্পনা

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ ই-ক্যাবের কর্মশালায় উপকমিটিগুলোর আগা… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *