উদ্যোক্তা সংগঠনউদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তা

‘উই’ এর উজ্জ্বল নক্ষত্র বসুন্ধরা টিমের ডালিয়া

4
291069169 401565462033285 710000725608539382 n 1

শামীম আরা ডালিয়া খুব পরিচিত একটি মুখ আমাদের ‘উই’ বসুন্ধরা টিমে। যিনি আমাদের কোঅর্ডিনেটর আপু। তিনি পুরান ঢাকার মেয়ে, অরিজিন পুরান ঢাকার। লালবাগে বেড়ে ওঠা আপুর। পুরান ঢাকার অলি গলিতে দূরন্তপণা একটি মেয়ে। লালবাগ কেল্লা ছিলো খেলাঘর, স্থানীয় একটা স্কুল রহমতুল্লাহ মডেল হাই স্কুল থেকে এস.এস.সি পাশ করেন। তেজগাঁও কলেজ থেকে এইচ.এস.সি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন আপু।

ডালিয়া আপু কাজ করছেন ওমেন্স ক্লোথিং নিয়ে। তবে সিগনেচার প্রোডাক্ট কুর্তি। তার উদ্যোগের নাম ‘খন্ড-ত’।

আপুকে যেদিন প্রথম দেখেছিলাম সেদিন যে জিনিসটা আপুর সবচেয়ে বেশি আমার ভালো লেগেছিলো, তা হচ্ছে হাস্যজ্জ্বল একটি প্রাণবন্ত মুখ। মুখে লেগেই ছিলো শুধু হাসি। হাসিতেই যেনো আপু ছিলো এক ফোঁটা চাঁদ মুখখানা। সেদিন থেকেই বড় বোনের জায়গা করে নিয়েছিলো আমার মনে।

আপু বসুন্ধরা জোনের কোঅর্ডিনেটর হওয়ার পর আমাদের বসুন্ধরার সবাইকে একত্রিত করেছেন। আমাদের সবাইকে বুঝিয়েছেন নিয়মিত লেগে থাকার ফল, আমরা নিয়মিত থেকে কতোটা এগিয়ে যেতে পারবো বা অনিয়মিত হয়ে কতোটা পিছিয়ে যাবো।

আমরা সবসময় সবার সাফল্যের গল্পগুলো শুনি, কিন্তু আমাদের ডালিয়া আপু এমন একজন মানুষ যিনি সময় করে আমাদের সব দুঃখ-কষ্টের কথা শুনেন। আমাদের পথচলা নিয়ে জানতে চান, আমরা কিভাবে এগিয়ে যাবো সেই পথ তিনি দেখান।

আমাদেরকে সবসময় বুঝিয়েছেন ব্যর্থতা বা পিছিয়ে পড়া নিয়ে কখনো মন খারাপ করা যাবে না। আমাদের অনেক বেশি লেগে থাকতে হবে, সামনে এগিয়ে যেতে হবে। আমাদের পথ প্রদর্শক ডালিয়া আপু।

আমরা যখন আমাদের সংসার নিয়ে ঝিমিয়ে পড়ি, আমাদের কাজকে নিয়ে আমরা পিছিয়ে পড়ে যাই, তখনই আপু আমাদের আবার খোঁজ খবর নেয়া শুরু করেন। আমাদের লেগে থাকার জন্য অনুপ্রাণিত করেন। একটানা বা নিয়মিত লেগে থাকার ফল প্রায় সবসময়ই মধুর সেটা আপু আমাদের বুঝিয়ে দেন।

গত রোজায় বসুন্ধরায় ইফতার আয়োজন করেছিলাম আমরা। বসুন্ধরা টিমের একটা বড় বন্ডিং হলো এক ডাকে সবাই একত্রিত হই আমরা।

সেদিন শুধু ডালিয়া আপু বলেছিলো, রোজায় একটা মিট করা দরকার। সবাইকে ইফতার করাবে, কিন্তু আমরা সবাই মিলে আয়োজন করি। আপু হাসিমুখে যখন আমাদের যেটা বলে আমরা সেটা সাথে সাথে করে ফেলার চেষ্টা করি। একবারও আপুকে না করতে পারি না, এটাই সবচেয়ে বড় ভালোলাগা যে আমরা আপুকে এতোটা ভালোবাসি। এই হলো আমাদের বসুন্ধরা টিম। আমাদের ডালিয়া আপুর টিম❣️

লিখা কৃতজ্ঞতায়- উম্মে হানি অরিন

সরকারের সহায়তায় উদ্যোক্তা হয়ে উঠছেন নারীরা

Previous article

ওজন কমাবে চাল কুমড়ার জুস

Next article

You may also like

4 Comments

  1. আমার দেখা প্রচণ্ড পরিশ্রম আর অ্যাক্টিভ একজন মানুষ যে কিনা যেকোন কাজ যখনই হাতে নায় সুন্দরভাবে সম্পন্ন করে যতক্ষণ সে কাজটা সম্পূর্ণ না হয় কাপুর কখনই থেমে যায় না। আমিতে আমরাতে বিশ্বাসী একজন মানুষ। আমাদের কো অডিটোর।

  2. আমাদের inspiration, আপুর সবচেয়ে বড় গুণ তিনি আমিতে নয় আমরাই বিশ্বাসী। সবসমই টিম নিয়ে কিভাবে আগাবে সেই চিন্তাই করেন।

  3. ডালিয়া আপু নিঃস্বার্থ ভাবে বসুন্ধরা টিমের উদ্যোক্তাদের উন্নয়নের কাজ করেছেন।

  4. ডালিয়া আপু নিঃস্বার্থ ভাবে বসুন্ধরা টিমের উদ্যোক্তাদের উন্নয়নের কাজ করেছেন।ডালিয়া পরিশ্রমী, সদা সত্যবাদী,নির্ভিক একজন নারী।আপু সবাইকে নিয়ে এগিয়ে যেতে পছন্দ করেন।নিঃস্বার্থ ভালোবাসা দেয়ার সুন্দর মনের অধিকারি একজন ডালিয়া আপু।

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *