বিদেশী উদ্যোক্তাউদ্যোক্তার গল্প

উদ্যোক্তা গড়তে প্রভাবিত করছেন অ্যালিসি ডি টোনাক

0
aldt2

অ্যালিসি ডি টোনাক হলেন একজন সুইস উদ্যোক্তা। তিনি সুইজারল্যান্ডে জন্মগ্রহণ করেন। আন্তর্জাতিক প্রশাসন থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন তিনি। ডি টোনাক ইউরোপীয় স্টার্টআপ ভয়েজ প্রাইভের ইতালীয় দলের অংশ ছিলেন। পরবর্তীতে তিনি গ্রুপ লরিয়েলের অন্যতম বিলাসবহুল পণ্য ব্যবস্থাপক হন।

২০১৩ সালে, অ্যালিসি ডি টোনাক সহ-প্রতিষ্ঠাকারী হিসেব সিডস্টারস ওয়ার্ল্ড এর প্রতিষ্ঠা করেন। তিনি এই কাজটি শুরু করার জন্য, সক্রিয় হওয়ার সম্ভাবনা রয়েছে এমন এলাকায় একটি স্টার্টআপ প্রতিযোগিতা প্রতিষ্ঠা করতে বিশ্বজুড়ে ভ্রমণ করেছিলেন। বর্তমানে, ডি টোনাক সিডস্টারস ওয়ার্ল্ডের সিইও। এটি একটি বিশ্বব্যাপী স্টার্টআপ প্রতিযোগিতা।

সিডস্টারস নাইজেরিয়া, কলম্বিয়া, জর্ডান এবং ফিলিপাইনের মতো দেশে ৭৫ টিরও বেশি উদীয়মান বাজারে কাজ করে। প্রতিযোগিতাটি উদ্যোক্তাদের বিনিয়োগকারীদের সাথে সংযুক্ত করে এবং প্রতি বছর এক মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ অনুদান দেয়।

সিডস্টারস উদীয়মান বাজারে এক শতাধিক প্রতিযোগিতার আয়োজন করে, যেখানে তারা সাধারণত ৮ হাজারেরও বেশি প্রকল্প প্রয়োগ করে, যার মধ্যে প্রায় ৮০০ টি নির্বাচিত হয়। সেখান থেকে, ৭৫ জন চূড়ান্ত প্রতিযোগীকে সুইজারল্যান্ডে চূড়ান্ত প্রতিযোগিতায় উপস্থাপন করা হয় এবং তার মধ্যে থেকে বিজয়ী নির্বাচন করা হয়।

অ্যালিসি ডি টোনাক একজন সামাজিক উদ্যোক্তা হিসাবে “ফোর্বস ৩০ আন্ডার ৩০” তালিকার অংশ ছিলেন এবং হার্ভার্ড মডেল কংগ্রেস ইউরোপের সদস্য ছিলেন, যেখানে তিনি শ্রেষ্ঠত্বের জন্য পুরস্কার জিতেছিলেন। অ্যালিসি ডি টোনাক এছাড়াও টেডএক্স এবং অন্যান্য ফোরামে আলোচনা করেন, যেখানে তাকে একজন অনুপ্রেরণাদায়ক বক্তা হিসেবে বিবেচনা করা হয়।

স্যানিটেশন বিপণনে নিরলস পরিশ্রম করছেন দারোথ ফাভ

Previous article

থার্মোমিটার যুক্ত হচ্ছে স্যামসাং গ্যালাক্সি ঘড়িতে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *