ই-কমার্সউদ্যোক্তা প্রশিক্ষণউদ্যোক্তা সংগঠনউদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তা

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ইয়েসবিডির বৈশাখী মিলনমেলা

2
b1

নানা আয়োজনে শেষ হলো ইয়েসবিডির বৈশাখী মিলনমেলা। এ উপলক্ষে প্রায় মাসখানেক আগে থেকেই শুরু হয় প্রস্তুতিপর্ব। উদ্যোক্তাদের মাঝে বইতে শুরু করে উৎসবের আমেজ। অবশেষে সেই কাঙ্ক্ষিত ক্ষণের দেখা মিললো শুক্রবার (১৭ মে)।

বৈশাখী মিলনমেলার আয়োজন করা হয় রাজধানীর ধানমন্ডিতে একটি রেস্তোরায়। সেখানে সকাল থেকেই একে একে আসতে শুরু করেন দেশীয় পণ্যের উদ্যোক্তারা। বৈশাখী সাজে হাজির হন তারা। তাদেরকে বরণ করে নেয়া হয় রং বেরংয়ের তালের পাখা দিয়ে। এটা একটা ব্যতিক্রমী আয়োজন, যা ছিলো চোখে পড়ার মতো।

এমন অনুষ্ঠানে আসতে পেরে খুশি উদ্যোক্তারাও। নিজেদের পণ্যের প্রচার করার জন্য এটা একটা গুরুত্বপূর্ণ মাধ্যম বলেও মনে করেন তারা। উদ্যোক্তাদের মধ্যে অনেকেই কাজ করছেন, জামদানি শাড়ি, বিভিন্ন রকমের পোশাক, হোমমেইড খাবার আইটেম, হারবাল হেয়ার অয়েল, বিভিন্ন ধরনের কসমেটিকস ও জুয়েলারি নিয়ে।

কয়েকটি পর্বে সাজানো হয় পুরো অনুষ্ঠান। প্রথমেই ছিলো পরিচিতি পর্ব। উদ্যোক্তারা কে কি পণ্য নিয়ে কাজ করছেন তা সবার সামনে তুলে ধরেন।

b2

এরপর অনুষ্ঠানে যারা স্পনসর করেছেন তাদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। একে একে সবার হাতে ক্রেস্ট তুলে দেন হাল ছেড়ো না বন্ধুর প্রতিষ্ঠাতা এবং একজন নামকরা সমাজসেবিকা চন্দা মাহজাবিন ও ইয়েসবিডির প্রেসিডেন্ট নাজনীন আঁখি। এ সময় উপস্থিত ছিলেন গ্রুপের অ্যাডমিন ও কো-অর্ডিনেটর অব ফিন্যান্স শান্তু হাসানাত। এরপর আয়োজন করা হয় র‍্যাফেল ড্রয়ের। উৎসবের মধ্য দিয়ে শেষ হয় এ পর্ব।

অনুষ্ঠানে চন্দা মাহজাবিন উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, ব্যবসায়ের খারাপ সময় এলেও কখনো হাল ছাড়া যাবে না। শত বাধা বিপত্তি মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। জীবনে সফল হতে হলে পরিবারকে গুরুত্ব দিতে হবে। সেই সাথে পরিবারের লোকজনেরও উচিত নতুন উদ্যোক্তার পাশে থাকা। তাকে সাপোর্ট করে এগিয়ে দেয়া।

আরও পড়ুনঃ ই-ক্যাব ইয়ুথ ফোরামের উদ্যোগে প্রোডাক্ট ফটোগ্রাফি নিয়ে ওয়ার্কশপ অনুষ্ঠিত

ইয়েসবিডি গ্রুপের প্রেসিডেন্ট নাজনীন আঁখি বলেন, উদ্যোক্তাদের উৎসাহ দিতেই মাঝে মধ্যে বিভিন্ন উৎসবের আয়োজন করা হয়। এর ফলে তাদের মধ্যে নেটওয়ার্কিং বাড়ে। সবার উদ্যোগ নিয়ে সবাই জানতে পারে, এতে ব্যবসার প্রসার ঘটে। ইয়েসবিডি শুধু নারী উদ্যোক্তাদের নিয়েই কাজ করেনা, এখানে পুরুষ উদ্যোক্তারাও রয়েছেন।

গ্রুপের সেক্রেটারি মাসুদুজ্জামান রাসেল বলেন, সবার মধ্যে সুসম্পর্ক বজায় রাখার উদ্দেশ্যেই এ ধরনের উৎসবের আয়োজন করা হয়। ব্যবসায় কিভাবে আরো ভালো করা যায়, সেসব বিষয়েও এখানে আলোচনা হয়ে থাকে যা একজন উদ্যোক্তার ব্যবসায়িক জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এ ধরনের আয়োজন করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন গ্রুপের অ্যাডমিন ও কো-অর্ডিনেটর অব ফিন্যান্স শান্তু হাসানাত। তিনি বলেন, ভবিষ্যতেও এ ধরনের আয়োজন করা হবে।

সবশেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক পরিবেশনা। গ্রুপের উদ্যোক্তাদের মধ্য থেকে কবিতা ও গান পরিবেশন করা হয়। পরে গ্রুপ ছবি ও ফটোসেশনের মধ্য দিয়ে শেষ হয় ইয়েসবিডির বৈশাখী মিলনমেলা।

ই-ক্যাব ইয়ুথ ফোরামের উদ্যোগে প্রোডাক্ট ফটোগ্রাফি নিয়ে ওয়ার্কশপ অনুষ্ঠিত

Previous article

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে নতুন স্থাপনার অনুমতি দেওয়া বুদ্ধিমানের কাজ হবে না : প্রধানমন্ত্রী

Next article

You may also like

2 Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *