খেলা

এমবাপ্পেকে ধরে রাখার চেষ্টা পিএসজির

0
mbappe

মৌসুম শেষে কিলিয়ান এমবাপ্পের পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাবার বিষয়টি এখন সময়ের ব্যপার হয়ে দাঁড়িয়েছে। কিন্তু স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছেন দলের এই তরুন তুর্কিকে ধরে রাখতে ক্ষমতার সম্ভাব্য সব কিছু দিয়েই চেষ্টা চালিয়ে যাবে পিএসজি।

গত বছর আগস্টে ফরাসি এই তরুনকে দলে ভেড়াতে ১৮০ মিলিয়ণ ইউরো পর্যন্ত প্রস্তাব করেও সফল হতে পারেনি রিয়াল মাদ্রিদ। সাতবারের ব্যালন ডি অর বিজয়ী বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসিকে গত মৌসুমে দলে ভিড়িয়েছে পিএসজি। মেসির আগমন সত্তেও এমবাপ্পের নিজস্ব খেলার ধারা বা মান একটুও ম্লান হয়নি।

মৌসুমে এ পর্যন্ত পিএসজির হয়ে সর্বোচ্চ ২৪ করে গোল করেছেন এমবাপ্পে। সাত গোল করেছেন মেসি। ২৩ বছর বয়সী এমবাপ্পে গত সপ্তাহে সেইন্ট এতিয়েনের বিপক্ষে লিগে দলীয় জয়ের ম্যাচটিতে গোল করে ইব্রাহিমোভিচের করা দ্বিতীয় সর্বোচ্চ ১৫৬ গোলের রেকর্ড স্পর্শ করেছেন। ২০০’রও বেশী গোল করে এই তালিকায় শীর্ষে রয়েছেন এডিনসন কাভানি।

ফ্রেঞ্চ স্পোর্টস ডেইলি এল ইকুয়েপকে লিওনার্দো বলেছেন, এখনো পর্যন্ত যেহেতু কোনো ধরনের স্বাক্ষর হয়নি, সে কারনেই আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো। এমবাপ্পেকে দলে ধরে রাখতে আমরা সবকিছুই করার জন্য প্রস্তুত আছি।

এদিকে স্প্যানিশ ও ফরাসি গনমাধ্যম দাবী জানিয়েছে বার্ষিক ৫০ মিলিয়ন ইউরোর সাথে লয়্যালটি বোনাস হিসেবে ১০০ মিলিয়ন ইউরো দেবার প্রস্তাব করেছে পিএসজি। কিন্তু ব্রাজিলিয়ান লিওনার্দো পুরো বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, এটা মোটেই নিশ্চিত নয়। আমরা এখনো তার জন্য প্রস্তাব চূড়ান্ত করিনি। তার চুক্তিতে সর্বশেষ আমরা অর্থের অঙ্কটি সংযুক্ত করবো।

গত মাসে এমবাপ্পে বলেছিলেন আমরা এখনো নিজের ভবিষ্যত নিয়ে কোন সিদ্ধান্ত নেইনি। মাদ্রিদ ও পিএসজি যেহেতু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র ম্যাচে একে অপরের মোকাবেলা করছে সে কারনেই এই বিষয়টি নিয়ে কোনো কথাই বলতে চাচ্ছেন না এমবাপ্পে। পার্ক ডি প্রিন্সেসে ইনজুরি টাইমে এমবাপ্পের দেয়া গোলেই শেষ ১৬’র প্রথম লেগে মাদ্রিদকে পরাজিত করেছিল ফরাসি জায়ান্টরা। আগামী বুধবার স্পেনে দ্বিতীয় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের ফিল্ডিং কোচ হলেন শেন ম্যাকডারমট

Previous article

২ হাজারী ক্লাবে মাহমুদুল্লাহ

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা