খেলা

এশিয়া কাপ শুরু ২৭ আগস্ট

0
asiacup

সম্ভাব্য সময়টা আগেই ঠিক করা ছিল। চূড়ান্ত ছিল না তারিখ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বার্ষিক সভায় এবার সেটিও হয়ে গেছে। শ্রীলঙ্কায় আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেট। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এবার টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি সংস্করণে।

এসিসি জানায়, ২৭ আগস্ট থেকে শুরু হয়ে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই আসর। টুর্নামেন্টে সরাসরি অংশ নিবে পাঁচ টেস্ট খেলুড়ে দেশ। স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান। আরেকটি দল আসবে বাছাইপর্ব পেরিয়ে। যেটা হওয়ার কথা ২০ আগস্ট থেকে। টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।

সর্বশেষ ২০১৮ সালের এশিয়া কাপ হয়েছিল ওয়ানডে সংস্করণে। সংযুক্ত আরব আমিরাতে হওয়া সেই আসরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও ভারত। করোনা মহামারির পর ২০২০ সালের আসর স্থগিত হয়ে যায়। ২০২০ আসরের আয়োজক ছিল শ্রীলঙ্কা। ২০২২ সালের আয়োজক পাকিস্তান। কিন্তু মহামারিতে অদল বদল হয়েছে সূচি। ২০২২ সালের আয়োজনে থাকছে শ্রীলঙ্কা।

পাকিস্তান ২০২৩ সালে আয়োজন করবে এশিয়া কাপ। যেটি হবে ওয়ানডে সংস্করণে। পাঁচ টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে বাছাইপর্ব পেরিয়ে মূল আসরে আসার দৌড়ে আছে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর ও হংকং। এবার এশিয়া কাপের পর পরই অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মূলত বিশ্বকাপের প্রস্তুতির মহড়া হিসেবে এবারের এশিয়া কাপ থাকবে ভিন্ন মাত্রায়।

শুভসূচনা লাল-সবুজদের

Previous article

মাঠের বাইরে মেসি

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা