খবরশিক্ষাশীর্ষ সংবাদসারাদেশ

এসএসসি: কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩ শিক্ষক গ্রেপ্তার

2
এসএসসি: কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩ শিক্ষক গ্রেপ্তার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএস‌সি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কেন্দ্র সচিবসহ তিন স্কুলশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাতে ভূরুঙ্গামারীর বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কুড়িগ্রামের সহকারী পুলিশ সুপার মোরশেদুল হাসান।

গ্রেপ্তার শিক্ষকেরা হলেন—ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. লুৎফর রহমান, সহকারী শিক্ষক মো. জোবাইর হোসেন ও মো. রাসেল।

এর আগে গতকাল রাতে নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আদম মালিক চৌধুরী বাদী হয়ে মামলা করেন। এ ছাড়া নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের দুই শিক্ষক হামিদুর রহমান ও মো. সোহেলকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে পুলিশ।

আরও পড়ুনঃ ২০ গুণী ব্যক্তিত্ব পাচ্ছেন শিল্পকলা পদক

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা নেহাল উদ্দিন বা‌লিকা উচ্চবিদ্যাল‌য় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। আর নেহাল উদ্দিন বা‌লিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে পাইলট উচ্চবিদ্যালয়ে। এর মধ্যে ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষার আগেই দুই পরীক্ষার হাতে লেখা প্রশ্নপত্র ছড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। এ নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিলে গতকাল দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কামরুল ইসলাম, সচিব মো. জহির উদ্দিনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন। পরে গতকাল রাতে এ ঘটনায় মামলা করা হয়।

এদিকে আজ বুধবার সকালে দিনাজপুর শিক্ষা বোর্ডের চারটি বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ সকালে চারটি পরীক্ষা স্থগিতের কথা জানানো হয়। বিষয়গুলো হলো—গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন।
তবে শিক্ষা বোর্ডের ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘অনিবার্য’ কারণে ওই চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন—এই চার বিষয়ের পরীক্ষার তারিখ পরে জানানো হবে। এই চার বিষয় ছাড়া অন্য বিষয়গুলোর পরীক্ষা রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

“অন দ্য ওয়ে-নারী হোক উদ্যোক্তা” এর অনলাইন ট্রেনিং

Previous article

রোহিঙ্গাদের ফেরাতে জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকার আহ্বান প্রধানমন্ত্রীর

Next article

You may also like

2 Comments

  1. […] আরও পড়ুনঃ এসএসসি: কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের… […]

  2. […] আরও পড়ুনঃ এসএসসি: কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর