খেলা

এ যেনো এক উড়ন্ত আর্জেন্টিনা

0
martinez

লিওনেল মেসি আগে থেকেই নেই। কার্ডের খাড়ায় হারাতে হয় আরও চার জনকে। তারপরও আক্রমণাত্মক কৌশল ধরে রেখে দারুণ পারফরম্যান্স উপহার দিল আর্জেন্টিনা। যথেষ্ট গোল না মিললেও কলম্বিয়ার বিপক্ষে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিল লিওনেল স্কালোনির দল।

আর্জেন্টিনার করদোবায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশ সময় গতকাল সকালে ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। আড়াই বছরের বেশি সময় ধরে অপরাজিত দলটির হয়ে প্রথমার্ধেই গোলটি করেন লাউতারো মার্তিনেস। চার দিন আগে চিলির বিপক্ষেও জালের দেখা পেয়েছিলেন ইন্টার মিলান ফরোয়ার্ড। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারত। তবে অ্যাঞ্জেল ডি মারিয়ার দুর্দান্ত ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। পুরোটা সময়ই দারুণ সব আক্রমণ গড়ে ও দূরপাল্লার শটে ভীতি ছড়ান তিনি। তবে আর কোনো গোল না হলেও অপরাজেয় তকমা ঠিকই ধরে রেখেছে আলবিসেলেস্তারা।

আগেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করা আর্জেন্টিনা সব মিলিয়ে টানা ২৯ ম্যাচে অপরাজিত রইল, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে। এই জয়ে একটি মাইলফলক ছুঁয়েছেন দলটির কোচ স্কালোনিও। তার অধীনে প্রথম কোচ হিসেবে লাতিন অঞ্চলের ৯ প্রতিপক্ষের সবাইকে হারালো আর্জেন্টিনা।

১৫ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে দুই নম্বরে। তাদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে ইকুয়েডর। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উরুগুয়ে। এই অঞ্চলের ১০ দেশের বাছাই থেকে শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে যোগ দিলেন মঈন আলী

Previous article

মা হতে যাচ্ছেন মারিয়া নূর

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা