জাতীয়রাজনীতি

কার সাথে জোট হবে তা নির্বাচনের সময় দেখা যাবে:- জিএম কাদের

0
received 1139521243475997

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, নির্বাচন এখন প্রহসন হয়ে গেছে। নির্বাচনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলছে। তিনি বলেন, সরকারি দলের নেতারা বলে বেড়ান নারায়ণগঞ্জে ভোট সুষ্ঠু হয়েছে কিন্তু সারাদেশে ইউনিয়ন পরিষদের ভোট কেমন হয়েছে তা বলতে চান না। বিয়য়টি এমন হয়েছে, সরকার চাইলে ভোট সুষ্ঠু হবে আর না চাইলে হবে না এটা হতে পারে না। নির্বাচনে কার সাথে জোট হবে তা নির্বাচনের সময় দেখা যাবে। পার্টিকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

১৬ ই ফেব্রুয়ারি -২০২২: আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ এর তিনটি ওয়ার্ডের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ^াস করে না। ১৯৯১ সালের পর থেকে দল দুটি বারবার রাষ্ট্র ক্ষমতায় এসে সুবিধামত সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র ধংস করেছে। এখন কেউ গণতন্ত্রের কথা বললে মানুষ প্রতারণা মনে করে।

১৯৯১ সালে হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্র ক্ষমতা ছেড়ে দেবার পর বিএনপি এসে দেশের আরো ক্ষতি করেছে। বিএনপির পর আওয়ামী লীগ ক্ষমতায় গিয়ে রাজনৈতিক অবস্থা আরো খারাপ করেছে। এভাবেই আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে গণতন্ত্র ধংস করেছে। একারণেই আওয়ামী লীগ ও বিএনপি জনগণের প্রত্যাশা পূরণ করতে ব্যার্থ হয়েছে। দেশে রাষ্ট্রপতি শাসিত ব্যবস্থায় অনেকটাই গণতন্ত্র ছিলো কিন্তু সংসদীয় গণতন্ত্রের নামে যা চলছে তাকে কোনভাবেই গণতন্ত্র বলা যায় না। এখন কতৃত্ববাদী শাসনে দেশের মানুষ অতিষ্ঠ।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, এখন কিছু সংখ্যক মানুষ দ্রুতবেগে ধনী থেকে আরো ধনী হচ্ছে। আর দেশের বেশির ভাগ মানুষই প্রতিদিন আরো গরীব হচ্ছে। এমন বাস্তবতায় আওয়ামী লীগের নেতা-কর্মীরাই এখন আর নৌকায় ভোট দেয় না। আবার, বিএনপির রাজনীতি অনেকটাই অস্তিত্ব সংকটে পড়েছে। তাই আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদাসম্পন্ন নেতা-কর্মীরাই এখন দলে দলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছে।

অনেকেই যোগাযোগ রাখছে, তারাও জাতীয় পার্টিতে যোগ দেবে। দেশের মানুষ এখন জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। তারা জাতীয় পার্টিকে আবারো রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। তিনি বলেন, দুটি দলের সর্বোচ্চ অপপ্রচারও পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে দেশের মানুষের অন্তর থেকে মুছে ফেলতে পারেনি। পল্লীবন্ধু এখনো গণমানুষের হৃদয়ে চিরঞ্জীব হয়ে আছেন। যারা ঈর্ষা করে পল্লীবন্ধুকে গালাগাল দিচ্ছে, অপপ্রচার চালাচ্ছে তারা কখনোই সফল হবে না।

এসময় জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, দলে আরো গ্রহণযোগ্য ও জনপ্রিয় মানুষ যোগ দেবে। আাগমী নির্বাচনে জাতীয় পার্টি হাড্ডাহাড্ডি লড়াই করবে আওয়ামী লীগ ও বিএনপির সাথে। দেশের মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি নিয়ে জাতীয় পার্টি গণমানুষের আস্থা অর্জন করবে। দেশের মানুষ জাতীয় পার্টির দিকে একবুক প্রত্যাশা নিয়ে তাকিয়ে আছে, আমরা মানুষের প্রত্যাশা পূরণ করতেই রাজনীতি করছি।

সভাপতির বক্তৃতায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রমাণ হয়েছে শুধু জাতীয় পার্টিই দেশের মানুষের কষ্টের কথা বোঝে। তাই দেশের মানুষ জাতীয় পার্টির সাথেই আছে। উজ্জল ভবিষ্যতের পথে এগিয়ে চলছে জাতীয় পার্টি।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, জাতীয় পার্টি মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব জসিম উদ্দীন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, নুরুল হক নুরু, আক্তার দেওয়ান, এমএ সুবহান, যুগ্ম সম্পাদকমন্ডলীর সদস্য শেখ মাশুক রহমান, মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক, কেন্দ্রীয় সদস্য মনিরুজ্জামান টিটু, ঝুটন দত্ত, রেজাউল ইসলাম, সাহিন আরা সুলতানা রিমা, দক্ষিণের নেতা জাকির হোসেন, কফিল উদ্দিন, মোঃ আব্দুল কাজী, মোঃ তারা মিয়া, মোঃ সোহেল রানা, মোঃ শাহজাহান।

খালের উপর অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হবে:- আতিকুল ইসলাম

Previous article

সীমানার ভিতরে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে:- স্থানীয় সরকার মন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *