প্রবাস জীবন

কুয়েতে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় ৩য় বাংলাদেশি হাফেজ আবু রাহাত

1
khhhhhhkg

কুয়েতে ১১ তম আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশি হাফেজ আবু রাহাত। বয়সভিত্তিক গ্রুপ অনূর্ধ্ব-১৩ তে তিনি অংশগ্রহণ করেন।

প্রথম স্থান অধিকার করেন কেনিয়ার হাফেজ আব্দুর রহমান মুছা আব্দুল্লাহ, দ্বিতীয় স্থান অধিকার করেন ঘানার হাফেজ আব্দুস সামাদ আদাম, তৃতীয় স্থান অধিকার করেন বাংলাদেশের হাফেজ আবু রাহাত, চতুর্থ স্থান অধিকার করেন আলজেরিয়ার হাফেজ মুহাম্মাদ আব্দুর রউফ এবং পঞ্চম স্থান অধিকার করেন লিবিয়ার হাফেজ আব্দুর রাজ্জাক।

১২ অক্টোবর কুয়েতের সালমিয়া রেজেন্সি হোটেলে এই প্রতিযোগিতা শুরু হয়। ১১৭টি দেশের হাফেজগণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তাদের মধ্যে পাঁচ জন হাফেজকে বিজয়ী ঘোষণা করা হয়। বুধবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় ফলাফল ঘোষণা করা হয়। কুয়েতের ধর্ম মন্ত্রণালয় থেকে বিজয়ী হাফেজদের নগদ অর্থ ও সম্মাননা দেয়া হয়।

হাফেজ আবু রাহাত বলেন, ১৮ কোটি মানুষের দোয়া ও ভালোবাসায় দেশের সুনাম রক্ষা করতে পেরেছি। আপনারা আমার জন্য এবং আমার হুজুরের জন্য দোয়া করবেন। আমরা যেনো কোরআনের খেদমত করে যেতে পারি।

আরও পড়ুনঃ বাংলাদেশের পতাকা হাতে মিউনিখ ম্যারাথনে শিব শংকর

শুভেচ্ছা জানাতে এসে কুয়েত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আবুল হোসেন বলেন, কুয়েত সরকার আয়োজিত ১১৭ দেশের মধ্যে আবু রাহাত তৃতীয় হয়েছেন। প্রতিযোগীদের মধ্যে তার কোরআন তেলাওয়াত ছিল অসাধারণ ও মনোমুগ্ধকর। তার ভবিষ্যৎ আরও উজ্জ্বল হোক এই প্রত্যাশা।

এছাড়া মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক শায়েখ নেছার আহম্মদ আন নাছিরী বলেন, আপনারা অন্তত একজন সন্তানকে কোরআনে হাফেজ বানান। তারা দুনিয়া ও আখেরাত উভয় স্থানে সম্মানিত। হাফেজের মা-বাবাকে হাসরের মাঠে কোটি মানুষের সামনে মহান আল্লাহ নূরের টুপি দান করবেন।

কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মাধ্যমে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ আবু রাহাত দেশের প্রতিনিধি নির্বাচিত হন। ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন এই প্রতিযোগিতার আয়োজন করে।

কলা চাষে ঝুঁকছেন বগুড়ার শিবগঞ্জের চাষিরা

Previous article

চিনির কোনো সংকট নেই বাজারে : বাংলাদেশ ব্যাংক

Next article

You may also like

1 Comment

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *