খেলা

কোচদের নজরে থাকবে টাইগার্স ক্রিকেটার

0
babglatigers

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে গতকাল (২৬ ফেব্রুয়ারী) শুরু হয়েছে বহুল আলোচিত টাইগার্স ক্রিকেটের অনুশীলন ক্যাম্প। ইমরুল কায়েস এবং টেস্ট অধিনায়ক মমিনুল হকসহ মোট ২৩ ক্রিকেটারকে নিয়ে শুরু হলো বাংলাদেশ টাইগার্স এর অনুশীলন। এই দলের ক্রিকেটাররা কোচিং স্টাফের সার্বিক সহযোগিতা পাবেন, এমনকি ক্যাম্পে না থাকলেও তারা সার্বক্ষনিক নজরে থাকবেন।

ক্যাম্পের প্রথম দিনই বিষয়টি গণমাধ্যমে বিশদভাবে তুলে ধরেন বাংলাদেশ টাইগার্স চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ। তিনি বলেন, এমনকি যখন ক্যাম্প থাকবেনা কিংবা ক্রিকেটাররা কোনো টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত থাকবেনা তখনো আমাদের কোচিং স্টাফরা তাদের প্রতি দৃষ্টি রাখবে। কাজি ইনাম বলেন, আগামী ১৫ মার্চ ঢাকা প্রিমিয়ার লীগ শুরু হলে সবাই সেখানে খেলবে। ঢাকা প্রিমিয়ার লীগে বিভিন্ন দলের জন্য আমরা আটজন স্থানীয় কোচ নিয়োগ দিয়েছি। আমরা একটা রোস্টার করে দেব। আমাদের সাথে (বাংলাদেশ টাইগার্স) যারা জড়িত আছেন তারা পেসারদের ডেথ বোলিং, সংক্ষিপ্ত ভার্সনের জন্য পাওয়ার হিটিংসহ সব কিছু মনিটর করবে। খেলোয়াড়দের শারিরীক ও ফিটনেস ট্রেনিংয়ের বিষয়টিও এ সকল কোচরা মনিটর করবেন।

বাংলাদেশ টাইগার্সের কোচিং প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন মিজানুর রহমান বাবুল। ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন ফয়সার হোসেন ডিকেন্স এবং কুকি প্যাটেল। বোলিং ডিপার্টমেন্ট দেখাশুনা করবেন চম্পকা রামানায়েক, স্পিন বোলিং দেখাশুনা করবেন সোহেল আহমেদ। আর ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন আফতাব আহমেদ ও আশিক মজুমদার। পেস বোলিং কোচের দায়িত্ব পালন করবেন তালহা জুবায়ের এবং নাজমুল হাসান। কিপিং কোচ ও ভিডিও এ্যানালিস্টের দায়িত্বে আছেন নাসির আহমেদ নাসু, ট্রেইনার হিসেবে ইয়াকুব চৌধুরি। ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের উপড় এরা সর্বদা নজর রাখবেন।

মুলত জাতীয় দলের জন্য খেলোয়াড় তৈরির পাইপ লাইন হিসেবে বা ছায়া জাতীয় দল হিসেবে কাজ করবে বাংলাদেশ টাইগার্স। ইনাম জানান, আমাদের এসসিএল, বিসিএল, বিপিএল, ঢাকা প্রিমিয়ার লীগ মৌসুমে খেলোয়াড়রা অনুশীলন করে থাকে। কিন্তু তার বাইরেও তাদের অনুশীলন দরকার হয় এবং এটাই ছিল আমাদের আমাদের মূল চিন্তা।

আমাদের জাতীয় দলে অনেক খেলোযাড় রয়েছে, তারা হয়তোবা একটা ফর্মেটে খেলে অন্যটা খেলেনা। এবার ২৬ ফেব্রুয়ারি আমাদের ক্যাম্প শুরু হলো। আফগানিস্তান সিরিজ চলছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটাররা সেখানে খেলছে। তবে ৮ থেকে ১০ জন খেলোয়াড় রয়েছে যারা আফগানিস্তান সিরিজে দলে নেই। এই ক্যাম্পটি চলবে ৭ মার্চ পর্যন্ত। জাতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে। আর ঢাকা প্রিমিয়ার লীগ শুরু হবে ১৫ মার্চ।

রাশিয়ার বদলে ফ্রান্সে হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

Previous article

দুই ভাই প্রথমবারের মতো একসাথে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা