আন্তর্জাতিক

কোলকাতায় হোটেলে আগুনে পুড়ে এক বাংলাদেশির মৃত্যু!

0
agn

শনিবার ভোরে আগুন লাগে কোলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি গেস্ট হাউসে। আগুনে ঝলসে মৃত্যু হয় এক বাংলাদেশি নাগরিকের। ধোঁয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন আরও দুজন। দমকল বাহিনীর ৩ টি ইউনিটের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। শর্ট সার্কিট থেকে এই আগুন লাগে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

জানা গিয়েছে, শনিবার ভোরে আগুন দেখা যায় ৫ নম্বর মির্জা গালিব স্ট্রিটের (ফ্রি স্কুল স্ট্রিট) একটি গেস্ট হাউসে। গেস্ট হাউসের দোতলা থেকে দ্রুত এই আগুন ছড়িয়ে যায় আশেপাশে। ওই গেস্ট হাউসের এক কর্মী জানান, রিসেপশনে এই আগুন লাগে। পরে তা ছড়িয়ে যায় অন্য ঘরগুলিতে। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। একে একে অন্তত দশ থেকে বারোটি ঘর পুড়ে যায়। ওই ঘরগুলিতে বেশ কয়েকজন বাংলাদেশি নাগরিক ছিলেন। তাঁদের সবাইকে সরিয়ে আনা হয়। উদ্ধার করা হয় ১৬ জনকে।

ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। কিন্তু এক বৃদ্ধাকে প্রথমে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ৬০ বছরের ওই বৃদ্ধার দগ্ধ দেহ উদ্ধার হয়। জানা গিয়েছে, মৃতার নাম সামিমাতুল আরস। তিনি বাংলাদেশের নাগরিক। পঁয়ত্রিশ বছর বয়সী মইনূল হক নামে আরও এক বাংলাদেশি নাগরিককে অসুস্থ অবস্থায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও মেহাতাব আলম নামে মুর্শিদাবাদের এক বাসিন্দাকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দমকলের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বঙ্গবন্ধু দ্বিতীয় বিভাগ বাস্কেটবল লিগ শুরু

Previous article

রপ্তানিযোগ্য কৃষি পণ্য উৎপাদনে সহযোগিতা করবে ফিলিপাইন, আলু নিবে শ্রীলংকা

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *