জীবনযাপনফ্যাশন

গরম আর পুজোর ভিড়ে সুগন্ধির সুবাস ধরে রাখবেন কিভাবে?

1
perf

যথেষ্ট দাম দিয়ে পারফিউম কিনলেও তার গন্ধ দীর্ঘস্থায়ী হচ্ছে না কিছুতেই? আচমকা পাশ থেকে কেউ হেঁটে যাওয়ার সময় যদি সুগন্ধ নাকে এসে লাগে, সেই আগন্তুককেও যেনো মনে থেকে যায়। তাই সাজগোজ যেমনই হোক, সুগন্ধি বাছাইয়ে যেনো কোনো খুঁত না থাকে।

সকাল থেকে রাত পর্যন্ত পুজোর সময় মণ্ডপে মণ্ডপে ঘুরে দেখার পরিকল্পনা করছেন নিশ্চয়ই? পুজোতে পারফিউমের গন্ধ টিকিয়ে রাখতে না পারলে সাজটাই যেনো সম্পূর্ণ হবে না।

তাই জেনে নিন, কি কি করলে পারফিউমের গন্ধ সারাদিন স্থায়ী হবে।

১) পারফিউমের গন্ধ বেশিক্ষণ টিকিয়ে রাখতে চাইলে গরম পানিতে গোসল করুন। গোসলের ঠিক পরেই শরীরে সুগন্ধি স্প্রে করুন। গরম পানি রোমকূপের মুখ বড় করে দেয়। ফলে পারফিউম ত্বকে শোষিত হয় এবং বেশিক্ষণ স্থায়ী হয়।

২) শুষ্ক ত্বকে পারফিউমের গন্ধ দ্রুত উবে যায়। ত্বকে ময়েশ্চারাইজার লাগিয়ে তারপর পারফিউম লাগান। এতে সুগন্ধি অনেক সময় ধরে স্থায়ী হবে।

আরও পড়ুন: ঘরোয়া উপাদানে তুলুন মেকআপ

৩) শরীর গরম হলে পারফিউমের গন্ধ স্থায়ী হয়। পালস্‌ পয়েন্টগুলো বাকি শরীরের তুলনায় গরম থাকে। তাই এই অংশে পারফিউম লাগালে তা দীর্ঘ সময় স্থায়ী হবে। হাতের কব্জি, ঘাড়ে, কনুইয়ের ভিতর দিকে, হাঁটুর পিছন দিকে সুগন্ধি ব্যবহার করুন।

৪) পালস পয়েন্টে পারফিউম লাগানোর পর কখনই ঘষবেন না। এতে পারফিউম তাড়াতাড়ি উবে যায়। খুব ভালো হয়, যদি সেই সব জায়গায় আগে অল্প ভেসলিন ব্যবহার করে নেন।

৫) পারফিউমের সুগন্ধ বেশিদিন ধরে রাখতে কোনো ঠান্ডা জায়গায় রাখুন। ফ্রিজে রাখতে পারলে সবচেয়ে ভালো।

পঞ্চগড়ে ট্রলারডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩০

Previous article

নতুন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের জন্য ইউজিসির নীতিমালা

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ গরম আর পুজোর ভিড়ে সুগন্ধির সুবাস ধরে র… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *