খেলা

গ্রীষ্মের শেষে কোর্টে ফিরছেন ফেদেরার

0
rjrfdr

গত দুই বছর ধরে হাঁটুর ইনজুরির কারনে কোর্টে অনিয়মিত হয়ে পড়েছেন সাবেক নাম্বার ওয়ান রজার ফেদেরার। কিন্তু আগস্টে ৪১ বছরে পা রাখতে যাওয়া এই সুইস তারকা এখনই র‌্যাকেট উঠিয়ে রাখার কোনো সিদ্ধান্ত নেননি। সে কারনেই গ্রীষ্মের শেষ ভাগে কোর্টে ফিরে আসার আশাবাদ ব্যক্ত করেছেন ফেদেরার।

গত বছর জুলাইয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পোলিশ হাবার্ট হারকাজের কাছে পরাজিত হবার পর থেকে প্রতিদ্বন্দ্বীতামূলক টেনিসের বাইরে রয়েছেন ফেদেরার। গ্রীষ্মকালীণ অলিম্পিক থেকেও তিনি নাম প্রত্যাহার করে নেন। উইম্বলডন থেকে বিদায় নেবার পরপরই ১৮ মাসের মধ্যে তৃতীয় হাঁটুর অস্ত্রোপচার কাটিয়ে এখনো কোর্টে ফিরতে পারেননি। ২০২১ সালে খেলেছেন মাত্র ১৩টি ম্যাচ। তার আগের বছর খেলেছিলেন মাত্র ৬টি ম্যাচ।

সুইস সম্প্রচার কেন্দ্র এরআরএফকে এ সম্পর্কে ফেদেরার বলেছেন, আমি এখন অনেক বেশী সুস্থ অনুভব করছি। দুই মাস আমি ক্রাচে ভর দিয়ে হেঁটেছি। এতটা দীর্ঘ সময় আগে কখনই হয়নি। কিন্তু এখন সঠিক সময় আবারো নিজেকে ফিরিয়ে আনার। উইম্বলডনের পর হাঁটুর অবস্থা মোটেই ভালো ছিলনা। এখন আমি ধীরে ধীরে পূর্বের অবস্থায় ফিরে যাচ্ছি। কোর্টে ফিরে আসার চিন্তাও করছি।

কয়েক সপ্তাহ আগে এমআরআই রিপোর্টের ফলও ভালো এসেছে। আর সে কারনেই ফেদেরার ইতিবাচক মনোভাব পোষন করতে পারছেন। ক্যারিয়ারে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয় করে ফেদেরার নোভাক জকোভিচের সাথে এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জয় করে ফেদেরার ও জকোভিচকে ছাড়িয়ে গেছেন রাফায়েল নাদাল। ২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনের মাধ্যমে সর্বশেষ স্ল্যাম শিরোপা জয় করেছিলেন ফেদেরার।

আগামী ২৯ আগস্ট বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন শুরু হতে যাচ্ছে। সেখানে খেলার আশা করছেন ফেদেরার। তার আগে ২৩-২৫ সেপ্টেম্বর লন্ডনে অনুষ্ঠিতব্য লেভার কাপে নাদালের সাথে টিম ইউরোপ লাইন আপে যোগ দিবেন ফেদেরার। এই দলটির অধিনায়কের দায়িত্বে আছেন কিংবদন্তী খেলোয়াড় বিওন বর্গ।

ভক্তদের অনুরোধে নতুন করে গাইবেন ডলি সায়ন্তনী

Previous article

চেহারায় বয়সের ছাপ এড়াতে দ্রুত বদলান তিনটি অভ্যাস

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা