পর্যটনদর্শনীয় স্থানভ্রমণ

ঘুরে আসুন মেঘলা পর্যটন কেন্দ্র

0
meghlap

পর্যটকদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে বান্দরবানের মেঘলা পর্যটন কেন্দ্র। লেক ও পাহাড়ের সৌন্দর্য্য দারুণ উপভোগ হয়ে উঠেছে এখানে। আছে নারীদের জন্য বিশ্রামের সুবিধা। প্রশাসনের এমন উদ্যোগে খুশি পর্যটকরা।

বান্দরবানের মেঘলা পর্যটন কেন্দ্র গড়ে উঠেছে চারিদিকে পাহাড় আর প্রাকৃতিক বিশাল লেককে ঘিরে। শহর থেকে মাত্র ৪ কিলোমিটার দূরে বান্দরবান-কেরাণীহাট সড়কের পাশে পার্বত্য জেলা পরিষদ সংলগ্ন এলাকায় এর অবস্থান। উঁচু নিচু পাহাড় আর লেক ঘিরে সাজানো হয়েছে জায়গাটি।

পর্যটন নগরী হিসেবে খ্যাত বান্দরবানের দর্শনীয় স্থানগুলোর মধ্যে অন্যতম মেঘলা পর্যটন কেন্দ্রের সৌন্দর্য্য কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে ঝুলন্ত সেতু। রয়েছে লেকের জলে প্যাডেল ও ছোট বৈঠা চালিত বোটের ব্যবস্থা।

শিশুদের জন্য এখানে রয়েছে মিনি চিরিয়াখানা। পর্যটন মৌসুমে ও সাপ্তাহিক ছুটির দিনে ভ্রমণ পিয়াসীরা ছুটে আসে এখানে। নারী পর্যটকদের ভোগান্তি লাঘবে এখানে স্থাপন করা হয়েছে মাতৃছায়া নামের একটি ব্রেস্ট ফিডিং সেন্টার। পর্যটন কেন্দ্রটিতে প্রশাসনের এমন উদ্যোগে খুশি পর্যটকরা।

নারী পর্যটকদের কথা চিন্তা করে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান জেলাপ্রশাসক। ১৯৯০ সালে বান্দরবান শহর থেকে ৪ কিলোমিটার দুরে ৩৫ একর জায়গার উপর গড়ে তোলা হয় মেঘলা পর্যটন কেন্দ্র।

বাংলায় লেখা হলো লন্ডনের একটি রেল স্টেশনের নাম

Previous article

প্রবাসী কর্মীদের জন্য ওয়েজ আর্নার্স সেন্টার

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *