বিনোদন

চিত্রনায়ক জায়েদের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

0
image 29618 1644230608

চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নায়িকা নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেয়া সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট বিভাগ। জায়েদ খানের আনা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি  হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেন।

ফেব্রুয়ারি ৭, ২০২২: আদালতে জায়েদ খানের পক্ষে ছিলেন সিনিয়র এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আহসানুল করীম ও আইনজীবী নাহিদ সুলতানা যুথী, সঙ্গে ছিলেন আইনজীবী মজিবুল হক ভুঁইয়া। নিপুণের পক্ষে ছিলেন সিনিয়র সিনিয়র এডভোকেট রোকনউদ্দিন মাহমুদ।

এডভোকেট আহসানুল করীম সাংবাদিকদের বলেন, নিপুণ আক্তারের অভিযোগের পরিপ্রেক্ষিতে আপিল বোর্ডকে ২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদপ্তরের দেয়া চিঠির কার্যকারিতা এবং জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেয়া সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি স্থগিত করেছে হাইকোর্ট বিভাগ। একই সঙ্গে সমাজসেবা অধিদপ্তরের চিঠি এবং আপিল বোর্ডের সিদ্ধান্ত কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না; এই মর্মে এক সপ্তাহের জন্য রুলও জারি করেছে হাইকোর্ট বিভাগ। এছাড়া জায়েদ খানের দায়িত্ব পালনে কোনো প্রকার বাধা না দিতেও নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে রুল শুনানির জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ধার্য রেখেছে আদালত।

চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেয়া সিদ্ধান্তের চ্যালেঞ্জ করে আজ হাইকোর্ট বিভাগে রিট করা হয়।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে তার বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনলে ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে।

পরে নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। এরপর থেকেই বিষয়টি ‘বেআইনি’ বলে দাবি করে আসছেন জায়েদ খান।

গতকাল রোববার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তারের নেতৃত্বে নতুন কমিটির একাংশ শপথ গ্রহণ করে। তাদের ফুল দিয়ে বরণ করে শিল্পী সমিতির সাধারণ সদস্যরা।

দেশের বিরুদ্ধে চিঠিদাতাদের বিচার হওয়া উচিত:- তথ্যমন্ত্রী

Previous article

শতভাগ যাত্রী নিয়ে ৯ ফেব্রুয়ারি  থেকে ট্রেন চলাচল করবে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *