খবর

চুয়াডাঙ্গায় ধান রোপণ কার্যক্রমের উদ্বোধন

0
9c630cbc313cbe640e37ba4c9f4dc97ed92cf500dc31911c

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধান রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ৫০ একর সমালয়ের জমিতে এ বোরো ধান রোপণ করা হয়। কৃষকদের ধানের চারা, সারসহ প্রয়োজনীয় উপকরণ দেওয়া হয় বিনামূল্যে। শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার মাধবপুর গ্রামে ধান রোপণ উদ্বোধন করা হয়।

দুপুরে আলমডাঙ্গার মাধবপুর গ্রামের সমালয়ে যন্ত্রপাতির মাধ্যমে ধান রোপণ করা হয়। ৫০ একর জমিতে বোরো ধান রোপণ করা হয়। কৃষকদের বিনামূল্যে সার, চারা, কীটনাশকসহ প্রয়োজনীয় উপকরণ প্রদান করে উপজেলা কৃষি অফিস। কৃষকরা মেশিনের মাধ্যমে ধান রোপণ করতে পেরে খুশি। এসএল৮এইচ জাতের ধান রোপণ করা হয়। সমালয়ে যন্ত্রপাতির মাধ্যমে ধান রোপণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

এছাড়া উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ, উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর, আলমডাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, উপজেলা ভাইস-চেয়ারম্যান এ্যাড সালমুন আহমেদ ডন, ডাউকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা, এসএম আলমগীর শফিউল্লাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো আব্দুল মাজেদ। অনুষ্ঠানে মাধবপুর গ্রামের শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যূ ৩০, আক্রান্ত ৯ হাজার ৫২ জন

Previous article

মাঘের শেষে হঠাৎ বৃষ্টিতে সারা দেশে বেড়েছে শীতের তীব্রতা

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর