সারাদেশরাজনীতি

ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ

1
WhatsApp Image 2022 08 11 at 9.22.46 PM

রাজধানীর অসহায়, দরিদ্র রিকশাচালক ও পথচারীদের জন্য বিনামূল্যে পানি ও বিস্কুটের ব্যবস্থা করেছেন ছাত্রলীগ নেতা মো: বিপ্লব খান। তিনি কলাবাগান থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

“গরমে মানুষের চরম অবস্থা। বিশেষ করে রাস্তায় বের হওয়া পথচারী, দিনমজুর, রিকশা ও ভ্যানচালকসহ সাধারণ মানুষের। এই গরমে একটু পানি হলে পিপাসা মিটানো যায়, একটু হলেও স্বস্তি লাগে। হাফ লিটার পানির দাম ১৫ টাকা, মাত্র দুই গ্লাস পানি হয়। সবাই এই গরমে কিনে খেতে পারে না। তাই মানবিকতা থেকে ছাত্রলীগ ও শেখ হাসিনার একজন কর্মী হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর জন্য সামান্য প্রয়াস”। এভাবেই বলছিলেন ছাত্রলীগ নেতা বিপ্লব খান।

তিনি বলেন, আমি যেহেতু রাজধানীর কলাবাগান থানা এলাকায় ছাত্রলীগ সংগঠন করি, তাই পান্থপথ দিয়ে মাঝে মাঝে আসা-যাওয়া হয়। গরমের পাশাপাশি পান্থপথ সিগনালে যানবাহনের যানজট থাকেও বেশ। তাই পান্থপথ রাস্তার মোড়ে পানি ও বিস্কুটের ব্যবস্থা করেছি। যতদিন গরম থাকবে এবং শীতকাল না আসা পর্যন্ত এই কাজ চলমান থাকবে।

এছাড়াও করোনাকালীন সময় থমকে যাওয়া জনজীবন এর সময়কালে তৃতীয় লিঙ্গের মানুষদের এবং অসহায় গরিব দিনমজুরদের ত্রাণ সহয়তা করেছি। তাছাড়া পরিবেশের উন্নয়নের জন্য বিভিন্ন স্কুলে বাচ্চাদের গাছের চারা বিতরণ ও রোপন করেছি।

ছাত্র রাজনীতি স্কুল জীবন থেকে। আওয়ামী লীগের মিটিং মিছিলে সক্রিয়ভাবে অংশগ্রহন করতাম। এর আগে বাংলাদেশ ছাত্রলীগ কলাবাগান থানার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি। বর্তমানে থানার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। এছাড়া বিপ্লব খান, ঢাকা মহানগর উওর ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক উপ-সম্পাদক। এ ধরনের মানবিক কাজে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

আমি কখনোই সমালোচকদের পাত্তা দেইনি- দোলনা আক্তার মিতু

Previous article

কাজ প্রেমী কাকন আক্তার সায়মা এখন উদ্যোক্তা

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুন: ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *