উদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তা

জয়িতা অ্যাওয়ার্ড পেলেন তরুণ উদ্যোক্তা শওকত আরা ফাতিমা মৌ

0
317969124 858912168637576 4064392286660904943 n

শওকত আরা ফাতিমা মৌ একজন তরুণ উদ্যোক্তা। এবার স্বাবলম্বী নারী উদ্যোক্তা হিসেবে বাংলাদেশ সরকার প্রবর্তিত ‘জয়িতা অ্যাওয়ার্ড’ পেলেন তিনি।

জয়িতা অ্যাওয়ার্ড পাওয়ার পর উদ্যোক্তা মৌ’র অনুভূতি তুলে ধরা হলো (ফেসবুক পোস্ট থেকে)।

আলহামদুলিল্লাহ, জয়িতা ফাউন্ডেশন এর আওতায় জয়িতা পুরস্কার পেয়েছি মানিকগঞ্জ থেকে। অর্থনৈতিকভাবে স্বাবলম্বী নারী এই ক্যাটাগরিতে আমাকে পুরস্কার দেওয়া হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের সাম্প্রতিক উত্তম চর্চা সমূহের মধ্যে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রম একটি। জয়িতা হচ্ছে সমাজের সকল বাধা বিপত্তি অতিক্রম করে বিভিন্ন ক্ষেত্রে সফল নারীর একটি প্রতিকী নাম। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দিক নির্দেশনায় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে প্রতিবছর আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর) এবং বেগম রোকেয়া দিবস (৯ ডিসেম্বর) উদযাপন কালে দেশব্যাপী “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক একটি অভিনব প্রচারাভিযান শুরু হয়েছে।

এ কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের সফল নারী তথা জয়িতাদের অনুপ্রাণিত করার জন্য দেয়া হয় জয়িতা পুরস্কার। সমগ্র সমাজ নারী বান্ধব হবে এবং এতে করে সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ ত্বরান্বিত করবে।318421391 551958886776825 1239478120903474859 nআর সবচেয়ে যে মানুষ টি প্রথম থেকে আমাকে জোর করেই রীতিমতো এই পুরস্কারের জন্য ফর্ম জমা দিতে বলে, আমার খুব প্রিয় একজন মানুষ ফরিদা পারভীন। অসংখ্য ধন্যবাদ ফরিদা। তুমি জোর না করলে এটা পসিবলই হত না। সো অল ক্রেডিট গোজ টু ইউ।

মহিলা বিষয়ক অধিদপ্তর কে এই সুযোগ করে দেবার জন্য অসংখ্য ধন্যবাদ। আর আমার আব্বু শওকত আলী মোল্লা জাহাঙ্গীর, যে সব কাগজ জমা দিয়েছেন আমার হয়ে। আর হ্যা ডিরেক্টর সাহেব হুমায়ূন ফরিদ পুরো পেপারস টা রেডি করে দিয়েছেন এবং স্পেশালি আনোয়ারা খাতুন আপু, ভালোবাসা তোমাদের।

ভালবাসায় সিক্ত উই পরিবার থেকে নাসিমা আক্তার নিশা আপুকে জানালাম, আপু অনেক খুশি হলেন। আপু এবং উই না থাকলে কিছুই পসিবল হত না। রাকিবা আহমেদ আপু আর ফরিদা’র এক পোস্টে, হাজার হাজার পোস্ট করা শুরু করলো। কি যে ভালো লাগা সেটা বোঝানোর মতো না।

আরও পড়ুনঃ ডেজার্ট নিয়ে কাজ করে বড় স্বপ্নের পথে হাটছেন তাসমিয়াহ মৌ

সবাইকে অনেক ধন্যবাদ যারা আমাকে শুভকামনা জানিয়েছেন। অনেকের রিপ্লাই দিতে পারনি। সবাইকে ভালোবাসা!

বিশেষভাবে কৃতজ্ঞতা এবং ভালোবাসা উই টিমের প্রতি। ভালোবাসা সবার প্রতি। এটা আমার কাছে শুধু পুরস্কার না এটা আমার আগামী দিনের কাজ করার শক্তি এবং অনুপ্রেরণা।

উল্লেখ্য, শওকত আরা ফাতিমা মৌ গত ৬ বছর ধরে এডুকেশন সেক্টরে কাজ করছেন। তিনি উই এর পান্থপথ জোনের কোঅর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ডেজার্ট নিয়ে কাজ করে বড় স্বপ্নের পথে হাটছেন তাসমিয়াহ মৌ

Previous article

সাইবার নিরাপত্তা জোরদারের নির্দেশ মন্ত্রিসভার

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *