জাতীয়রাজনীতি

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধশালী দেশ গঠন সম্ভব :- স্পিকার

0
images 6 4

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধাশালী দেশ গঠন সম্ভব।

৫ ফেব্রুয়ারি ২০২২: সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ২০৪১ ও ডেল্টাপ্লান ২১০০ বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মানিক মিয়া এভিনিউতে রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ জাতীয় সংসদের সারস্বতোৎসব সমন্বয় পর্ষদ আয়োজিত ‘সারস্বতোৎসব’ এ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এসব কথা বলেন। সান্ধ্যকালীন আরতি অনুষ্ঠানে পংকজ দেবনাথ এমপির উপস্থাপনায় মনোরঞ্জন শীল গোপাল এমপি, নারায়ণ চন্দ্র চন্দ এমপি এবং সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম বক্তব্য রাখেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণে একযোগে কাজ করতে হবে। বিদ্যাচর্চার মাধ্যমে প্রকৃত জ্ঞান আহরণ করে  ব্যক্তিগত ও জাতিগত উৎকর্ষ সাধন করতে সকলকে আহ্বান জানান তিনি।

স্পিকার বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতির যে মেলবন্ধন আমরা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে দেখতে পাই, সেটা অটুট রাখতে হবে  এবং বঙ্গবন্ধু ৭২ এর সংবিধানে যে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলেছেন সে লক্ষ্যে কাজ করে যেতে হবে।’

সারস্বতোৎসব’ উপলক্ষে সকালের বাণী অর্চনা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী উপস্থিত হয়ে পূজামন্ডপ পরিদর্শন করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সারস্বতোৎসব’ উপলক্ষ্যে সান্ধ্যকালীন আরতির পরে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি হিন্দু ধর্মাবলম্বী ভক্তবৃন্দসহ আগত দর্শনার্থী এবং সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপভোগ করেন।

অপপ্রচার মোকাবেলায় ইতিবাচক দিক তুলে ধরে বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে হবে :- মোমেন

Previous article

চট্টগ্রামে পরিকল্পিত পরিবহন ব্যবস্থা এবং মেট্রোরেল চালুর লক্ষ্যে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু করতে যাচ্ছে সরকার

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *