জাতীয়রাজনীতি

জিয়া, এরশাদ ও খালেদা জিয়ার হাত ধরে দেশে বিকৃত শিক্ষা এবং দুর্নীতিবাজ সমাজ ব্যবস্থা তৈরি হয়েছিল:- নৌপরিবহন প্রতিমন্ত্রী

0
images 9 6

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশ স্বাধীনের সাড়ে তিন বছরের মাথায়  বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে অন্ধকারে ঠেলে দেওয়া হয়েছিল। পঁচাত্তর পরবর্তী প্রজন্মকে  মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে দেওয়া হয়নি। জিয়া, এরশাদ ও খালেদা জিয়ার হাত ধরে দেশে একটি বিকৃত শিক্ষা ব্যবস্থা এবং দুর্নীতিবাজ সমাজ ব্যবস্থা তৈরি হয়েছিল।

২০ ফেব্রুয়ারি ২০২২; প্রতিমন্ত্রী আজ রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩৪-তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ঢাকা মহানগর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে শিশু-কিশোরদের মাঝে ক্রীড়া সামগ্রী ও  শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব কে এম শহিদউল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, সাবেক এমপি ও সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ রতন।

প্রতিমন্ত্রী বলেন, যে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি অহংকারের জাতিতে পরিণত হয়েছিলাম। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সেটা আমরা হারিয়ে ফেলেছিলাম। বঙ্গবন্ধুর কাংখিত সোনার বাংলা বিনির্মাণের জন্য বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মহিয়সী নারী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা পঁচাত্তরে হারিয়ে যাওয়া অহংকার ফিরে পেয়েছি।

দুনিয়া আজ বাংলাদেশকে স্মরণ করছে, খেয়াল রাখছে। প্রধানমন্ত্রী আজকে প্রশংসিত হচ্ছেন। যার ছোঁয়া আজকে ১৮ কোটি মানুষের মাঝে ছড়িয়ে যাচ্ছে। আমাদের এই অহংকারে জায়গা ধরে রাখার জন্য সবাইকে শপথ নিতে হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সদস্যরা গর্ব করে বলতে পারে- ১৯৭৫ সালের ১৫ আগস্টে যে শিশুকে হত্যা করে অন্ধকারে ঠেলে দেয়ার চেষ্টা করেছিল ঘাতক জিয়া খুনিরা; আজ শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ প্রমান করেছে ‘এক রাসেল লোকান্তরে  কোটি রাসেল ঘরে ঘরে’।

তিনি বলেন, সংগঠনের প্রতিটি সদস্যকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শেখ রাসেলকে বাঁচিয়ে রাখতে চাই  সংগঠনের মধ্য দিয়ে, আমাদের কর্মের মধ্য দিয়ে। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ গত ৩৪ বছর ধরে  বাংলার শিশুদের সঠিক ইতিহাস  এবং সত্যকে জানার জন্য কাজ  করে যাচ্ছে। সত্য ইতিহাস জানার পাশাপাশি সাংস্কৃতিক ও খেলাধুলার ক্ষেত্রেও যে ভূমিকা রাখছে- তা খুবই প্রশংসনীয়।

প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ শিশু-কিশোরদের নিয়ে কাজ করছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অমিত সম্ভাবনাময় জায়গায় নিয়ে যাচ্ছে। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ গঠিত হয়েছিল বলে শিশুরা সত্যকে জানতে পারছে। বাংলাদেশের শিশুদের মধ্যে যে ভালবাসা তৈরি হয়েছে যে প্রেম তৈরি হয়েছে এর অবদান শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের।

সত্য ইতিহাস, মুক্তিযুদ্ধকে জানছে। বঙ্গবন্ধুর আদর্শ জানছে এবং জীবন থেকে শিক্ষা নিচ্ছে। বাংলাদেশ পৃথিবীতে একটি সম্ভাবনার নাম। বাংলাদেশ একটি রোল মডেলের নাম।

জর্ডানের স্বরাষ্ট্রমন্ত্রী মাযেন ফারায়ে’র সঙ্গে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সৌজন্য সাক্ষাত

Previous article

তৈরি পোশাকের সফলতা অন্যশিল্পেও ছড়িয়ে দিতে আগ্রহী দ.কোরিয়া

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *