ব্যবসা-বাণিজ্য

জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনী শুরু হচ্ছে আগামী ৪ জুলাই

0
jewelry

আগামী ৪ জুলাই থেকে ৬ জুলাই পর্যন্ত তিন দিনব্যাপী ‘প্রথম আন্তর্জাতিক জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনী বাংলাদেশ ২০২৪’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) আয়োজিত এই প্রদর্শনী ঢাকার কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) হল-২ পুস্পগুচ্ছে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে। এই প্রদর্শনীতে প্রবেশের জন্য কোনো টিকিট লাগবে না।

বসুন্ধরা সিটির বাজুস কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বাজুস সহ-সভাপতি সমিত ঘোষ অপু এ সব তথ্য তুলে ধরেন। এ সময় অন্যান্যের মধ্যে বাজুস সাধারণ সম্পাদক বাদল চন্দ্র রায়, বাজুসের মুখপাত্র ও সাবেক সভাপতি এবং বাজুসের কার্যনির্বাহী সদস্য ডা. দিলীপ কুমার রায় সহ-সভাপতি সমিত ঘোষ অপু, বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেল, কেএনসি সার্ভিসেসের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রান্তি নাগভেকারসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ বিশ্বব্যাংক থেকে দুই প্রকল্পে ৯০০ মিলিয়ন ডলার ঋণ পেলো বাংলাদেশ

জুয়েলারি শিল্পের উন্নয়ন ও নতুন নতুন শিল্প কারখানা স্থাপনে বিনিয়োগকারীদের উৎসাহিত করার জন্য এই আয়োজন জানিয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, এই প্রদর্শনীর প্রতিপাদ্য বিষয় ‘গহনায় হোক প্রযুক্তির ছোঁয়া’। এ প্রদর্শনীতে অংশ নিচ্ছে ভারত, ইতালি, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, জার্মানী, চীন ও থাইল্যান্ড সহ বিশ্বের প্রায় ১০টি দেশের ৩০টি প্রতিষ্ঠান।

এই প্রদর্শনীর ফলে বিশ্বের আধুনিক মেশিনারিজের সাথে এই খাতের ব্যবসায়ীদের পরিচিতি ঘটবে। যার ফলে বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিক জুয়েলারী শিল্প কারখানা স্থাপনের সুযোগ সৃষ্টি হবে। নতুন নতুন শিল্প কারখানা স্থাপিত হলে জুয়েলারী শিল্পের বিকাশ ও রপ্তানির দুয়ার উন্মোচিত হবে। আমাদের দেশের কারিগর বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিক ডিজাইনের গহনা তৈরী করতে সক্ষম হবে।

এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে ভারতের ৬টি প্রতিষ্ঠান- তিষা সিএনসি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস, নিও ইন্সট্রুমেন্ট, সোলাংকি মেশিনারিজ ওয়ার্কস, ইরা কর্পোরেশন, কোয়ান্টাম ইকুইপমেন্ট, এ্যাকযেট সলিউশন, ইতালির ৩টি প্রতিষ্ঠান জেটিই, ফাষ্টি ও ওমপার, তুরস্কের ৩টি প্রতিষ্ঠান ওটেক, অরটেক ও গুভেনিস জুয়েলারি মোল্ড এন্ড মেশিন। জার্মানীর ফিশার, চীনের ডু ইট ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে ৫টি প্রতিষ্ঠান ড্রিমস ইন্সট্রুমেন্ট টেকনোলজী, বাংলাদেশ সাইন্টিফিক ইন্সট্রুমেন্ট কোম্পানী, এক্সপার্ট ইন্সট্রুমেন্ট, ট্র্যাস্ট, র‌্যার্টস বিডি।

চীনে চালু হলো এআই হাসপাতাল

Previous article

কারাভোগ শেষে দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *