তথ্য ও প্রযুক্তিব্যবসা-বাণিজ্য

টিভিএস জুপিটার স্কুটারের ফিচার সম্পর্কে জেনে নিন

0
tvs

টিভিএস জুপিটার স্কুটারটি দেশে অত্যন্ত জনপ্রিয় হয়েছে। আর সেই জনপ্রিয়তার দিকে নজর রেখেই জুপিটারের একটি নতুন মডেল নিয়ে হাজির হয়েছে টিভিএস মোটরস, যার নাম টিভিএস জুপিটার জ়েডএক্স । এই লেটেস্ট স্কুটারে দেওয়া হয়েঠে টিভিএস-এর স্মার্টজ়নেক্ট প্রযুক্তি। ভারতে নতুন এই টিভিএস জুপিটার জ়েডএক্স স্কুটারের দাম ৮০,৯৭৩ টাকা।

শুরু করার আগে, যারা এখনো আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করেননি, জলদি করে নিন। আর বেল আইকনটি চাপতে ভুলবেন না যেন। তাহলে আমাদের পরবর্তী ভিডিওটি স্মার্ট ওয়েতে চলে যাবে আপনার ফোনে।

এই জুপিটার জ়েডএক্স মডেলের গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে একটি সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি টার্ন বাই টার্ন নেভিগেশন ও একটি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেমও। এই স্কুটারের দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – ম্যাটে ব্ল্যাক ও কপার ব্রোঞ্জ।

১১০সিসি স্কুটার সেগমেন্টে প্রথম ব্লুটুথ কানেক্টিভিটি দেওয়া হয় টিভিএস জুপিটার গ্র্যান্ডে অডিশনে। লেটেস্ট জুপিটার জ়েডএক্স মডেলেও রয়েছে এই প্রযুক্তি। এবার স্মার্টজ়নেক্ট ফিচারও প্রথম বার দেওয়া হল কোনও টপ অফ দ্য লাইন ভ্যারিয়েন্টে। টিভিএস স্মার্টজ়নেক্ট হল একটি ব্লুটুথ-এনাবলড প্রযুক্তি, যা এক্সক্লুসিভ টিভিএস কানেক্ট মোবাইল অ্যাপের মাধ্যমে ইউজারের স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা হয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মের ক্ষেত্রেই উপলব্ধ এই অ্যাপ। ডিজিটাল কনসোল, ভয়েস অ্যাসিস্ট্যান্ট, নেভিগেশন অ্যাসিস্ট এবং এসএমএস/কল অ্যালার্টের মতো অত্যন্ত জরুরি কিছু ফিচার্স রয়েছে এই নতুন টিভিএস স্কুটারে।

ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচারের মাধ্যমে কাস্টমাররা এই টিভিএস জুপিটার জ়েডএক্স মডেলের সঙ্গে ইন্টার‌্যাক্ট করতে পারবেন। ব্লুটুথ হেডফোন বা ওয়্যার্ড হেডফোন বা এমন কোনও হেলমেট যাতে ব্লুটুথ কানেক্ট করা যায়, সেগুলি ব্যবহার করে স্কুটারটিতে ভয়েস কমান্ড দিতে পারবেন চালকরা। আর তার ভিত্তিতে স্কুটারটি কী কী রেসপন্স দিচ্ছে, তা দেখে নেওয়া যাবে স্পিডোমিটারের। পাশাপাশি চালকের হেডফোনেও তা পৌঁছে যাবে অডিও ফিডব্যাক হিসেবে।

এই নতুন স্কুটারটিতে রয়েছে সিলভার ওক কালার ইনার প্যানেল। এর পাশাপাশি নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স স্কুটারটিতে একটি নতুন ডুয়াল টোন সিট ও তার সঙ্গে নতুন ডিজ়াইন প্যাটার্নও দেওয়া হয়েছে। অন্যান্য জুপিটার মডেলের মতো এই জ়েডএক্স মডেলেও পিলিয়নের জন্য থাকছে রিয়ার ব্যাকরেস্ট। স্কুটারটির ১১০সিসির ইঞ্জিন সর্বাধিক ৮ এইচপি পাওয়ার দিতে পারে ৭,৫০০ আরপিএমে এবং ৮.৮ এনএম পিক টর্ক জেনারেট করতে পারে ৫,৫০০ আরপিএমে।

নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স স্কুটারে দেওয়া হয়েছে ইন্টেলিগো প্রযুক্তি এবং আইটাচ স্টার্ট ও তার সঙ্গে ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর। এছাড়া এই লেটেস্ট স্কুটারের কিছু আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে, একটি এলইডি হেডল্যাম্প, একটি ২ লিটারের গ্লোভবক্স মোবাইল চার্জার, ২১ লিটারের স্টোরেজ এবং অতি অবশ্যই একটি ফ্রন্ট ডিসব্রেক।

 

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের চ্যাট আড়াল করতে যা করবেন

বিশ্বজুড়ে অটোমোবাইল ইলেকট্রিক যানের জোয়ার

Previous article

বাড়িতে এসি, গাড়িতে এসি এবার পকেটেও এসি

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *