খেলা

ডরিয়েলটনের হ্যাটট্রিকে উড়ন্ত আবাহনী

0
abah

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) তৃতীয় রাউন্ডে এসে প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছে। তাও আবার দ্রুততম সময়ে। মাত্র ছয় মিনিটে এবারের লিগে প্রথম হ্যাটট্রিক করেছেন ঢাকা আবাহনী লিমিটেডের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ। তার দারুণ হ্যাটট্রিকের সুবাদে আবাহনী পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে সহজ জয় পেয়েছে। গতকাল বিকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে আবাহনী ৩-০ গোলে হারায় রহমতগঞ্জকে। বিজয়ী দলের পক্ষে ডরিয়েলটন একাই তিনটি গোল করলেও অন্য ফরোয়ার্ডরা সফলতা পাননি।

রহমতগঞ্জের বিপক্ষে কাল ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি আবাহনী। তবে পরের মিনিট থেকে প্রথমার্ধের অন্তিম মূহূর্ত পর্যন্ত ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন ঝলকে টানা তিন গোল আদায় করে নেয় স্বাধীনতা ও ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা। ম্যাচের ৪০ থেকে ৪৫ এই ছয় মিনিটে ড্যানিয়েল কলিন্দ্রেস ও ডরিয়েলটনের নজরকাড়া পারফরম্যান্সে মূলত ম্যাচ থেকে ছিটকে যায় রহমতগঞ্জ। ডরিয়েলটনের তিন গোলের মধ্যে দু’টির যোগানদাতা রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকান ফুটবলার কলিন্দ্রেস। তাই তো হ্যাটট্রিক পূর্ণ করে হলুদ কার্ডের চোখ রাঙানি উপেক্ষা করে কলিনন্দ্রেসের সামনেই নিজের জার্সি খুলে ফেলেন ডরিয়েলটন।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও ৪০ মিনিটে প্রথম গোল পায় আবাহনী। এসময় কলিন্দ্রেসের কর্ণার থেকে হেডে গোল করেন ডরিয়েলটন। তার হেডের বল রহমতগঞ্জ ডিফেন্ডার ওয়ালী ফয়সালের সামনে ড্রপ খেয়ে গোললাইন অতিক্রম করে (১-০)। তিন মিনিট পর কলিন্দ্রেসের পাস ধরে বল নিয়ে প্রতিপক্ষের বক্সে প্রবেশ করেন ডরিয়েলটন। রহমতগঞ্জের গোলরক্ষক রাকিবুল হাসান তুষারকে কোনো প্রকার সুযোগ না দিয়ে শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান (২-০)।

প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+১ মিনিট) নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ডরিয়েলটন। এসময় মাঝমাঠ থেকে পাওয়া এক থ্রু’তে আগুয়ান গোলরক্ষক তুষারকে কাটিয়ে প্লেসিং শটে গোল করে লিগের প্রথম হ্যাটট্রিক উদযাপন করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড (৩-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের আর কোনো গোল পায়নি আবাহনী। চেষ্টা করে রহমতগঞ্জও পারেনি গোল পরিশোধ করতে। ফলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে অভিজাত পাড়ার দলটি।

লিগে প্রথম হ্যাটট্রিক করার পাশাপাশি সর্বোচ্চ গোলদাতার দৌঁড়ে শেখ জামালের নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথু চিনেদুকে (৩ গোল) পেছনে ফেললেন ডরিয়েলটন। তিন ম্যাচের প্রথম দু’টিতে একটি করে গোল পাওয়ায় পাঁচ গোল নিয়ে এখন সবার আগে এই ব্রাজিলিয়ানের নাম। এই জয়ে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকায় শেখ জামালের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এসেছে আবাহনী। সমান ম্যাচ এখনো পয়েন্টের দেখা পায়নি রহমতগঞ্জ।

‘পুষ্পা: দ্য রাইজ’ টেক্কা দিলো রণবীর সিংহের ‘৮৩’ কে

Previous article

ভ্যাকসিনের কার্যক্ষমতা বেশি দিন থাকছে না, চতুর্থ টিকা নেওয়ার বিষয়ে ভাবছে আমেরিকা।

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা