খেলা

ড্র করে পয়েন্ট হারালো বায়ার্ন

0
bayaran

বুন্দেসলিগায় টানা দ্বিতীয় ড্র করে পয়েন্ট হারিয়েছে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখ। শনিবার হফেনহেইমের সাথে ১-১ গোলে ড্র করেছে বেভারিয়ান্সরা। টানা ১০ম লিগ শিরোপা জয়ের পথে রেকর্ড লক্ষ্য নিয়ে মৌসুম শুরু করা বায়ার্ন গত সপ্তাহে বায়ার লেভারকুজেনের সাথে ১-১ গোলে ড্র করেছিল। গত পাঁচটি লিগ ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জয়ী হয়েছে জুলিয়েন নাগলসম্যানের শিষ্যরা।

২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগা টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্ন। ২৪ ম্যাচে ৫০ পয়েণ্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ম্যাচ শেষে বায়ার্ন অধিনায়ক ও অভিজ্ঞ গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার বলেছেন, দিনের শেষে তিন পয়েন্ট নিয়ে বাড়ি না ফেরার হতাশাতো ছিলই। নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি থেকে বলতে গেলে ম্যাচটি বেশ উপভোগ্য ছিল। ভাগ্য আমাদের সহায় ছিলনা। অফসাইড সিদ্ধান্তগুলো আমাদের পিছিয়ে দিয়েছে।

মাত্র চারদিন আগে অস্ট্রিয়ান চ্যাম্পিয়ন রেড বুল সালজবার্গকে শেষ ১৬’র দ্বিতীয় লেগে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট নিশ্চিত হয়েছে বায়ার্নের। কাল সেই ম্যাচের পারফরমেন্সের ধারে কাছেও ছিলনা নাগলসম্যান শিষ্যরা। এই সুযোগে ৩২ মিনিটে ক্রিস্টোফ বমাগার্টনার্সের ভলিতে এগিয়ে যায় স্বাগতিক হফেনহেইম। অভিজ্ঞ স্ট্রাইকার থমাস মুলার দুইবার বল জালে জড়ালেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। প্রথমার্ধের স্টপেজ টাইম পর্যন্ত সমতায় ফিরতে বায়ার্নকে অপেক্ষা করতে হয়েছে। জসুয়া কিমিচের কর্ণার থেকে শীর্ষ গোলদাতা রবার্ট লিওয়ানদোস্কির হেডে বায়ার্ন সমতা ফেরায়। এবারের মৌসুমে এ নিয়ে ২৯টি গোল করলেন লেভা যার মধ্যে রয়েছে ১৭টি এ্যাওয়ে।

দ্বিতীয়ার্ধে বায়ার্নের তৃতীয় গোলটি অফসাইডের কারনে বাতিল করা হয়। এবার ভাগ্য সহায় ছিলনা লিওয়ানদোস্কির। সমতায় ফেরার পর বায়ার্ন প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করতে থাকে। সার্জি গ্যানাব্রির শট পোস্টে লেগে ফেরত আসে। হফেনহেইমের রক্ষনভাগের ভুলে জামাল মুসিয়ালাও বায়ার্নকে এগিয়ে দিতে ব্যর্থ হন। ৭৩ মিনিটে মুলারের শট লাইনের উপর দিয়ে ক্লিয়ার করে হফেনহেইম প্রমান করেছে এই ম্যাচটি বাঁচাতে তারা কতটা বদ্ধ পরিকর ছিল। শেষ ভাগে আন্দ্রেজ ক্রামারিকের দুটি প্রচেষ্টা রুখে দেন নয়্যার।

জুনে শুরু হবে ‘কৃষ ফোর’ এর কাজ

Previous article

বসন্তে রুক্ষ্ম চুলের যত্ন নেবেন যেভাবে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা