খেলা

তৃতীয় স্থান নিশ্চিত করলো বার্সেলোনা

0
barc

পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত এলচেকে ২-১ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। কঠিন লড়াইয়ে মেমফিস ডিপের শেষভাগের পেনাল্টিতে কাতালান জায়ান্টদের জয় নিশ্চিত হয়। মার্টিনেজ ভালেরোর মাঠে ফিদেলের গোলে ৪৪ মিনিটে এগিয়ে গিয়েছিল স্বাগতিক এলচে। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই বদলী খেলোয়াড়ের গোলে দারুন এক জয় উপহার পায় বার্সা।

ফেরান তোরেস ৬০ মিনিটে পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়িয়ে সমতা আনেন। এরপর ৮২ মিনিটে ডিপের স্পট কিকে জয় নিশ্চিত হয়। এলচের ডিফেন্ডার এন্টোনি বারাগানের হ্যান্ডবলে পেনাল্টি পায় বার্সা। ম্যাচ শেষে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, এক সময় মনে হয়েছিল আমরা ম্যাচটি হারতে যাচ্ছি। কিন্তু এই ম্যাচে আমাদের হারার কথা নয়। আরো অনেক বেশী গোলের ব্যবধানে আমাদের জেতা উচিত ছিল।

এই জয়ে এ্যাথলেটিকোর মাদ্রিদের সাথে সমান ৪৮ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে জাভির দল। দিনের শেষ ম্যাচে এ্যাথলেটিকো মাদ্রিদ ৩-১ গোলে রিয়াল বেটিসকে উড়িয়ে দিয়ে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট অর্জণ করেছে। এই পরাজয়ে এ্যাথলেটিকোর থেকে দুই পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানেই থাকলো বেটিস। ম্যাচে জোড়া গোল করেছেন হুয়াও ফেলিক্স।

ডিসেম্বরের পর থেকে লিগে পরাজিত হয়নি বার্সেলোনা। ২০১৭ সালের পর প্রথমবারের মত পরপর তিন ম্যাচে চার গোল করার সুখকর স্মৃতি নিয়ে আত্মবিশ্বাসী বার্সেলোনা মাঠে নেমেছিল। নভেম্বরে জাভি যখন বার্সেলোনার দায়িত্ব পান তখন টেবিলের নবম স্থানে থেকে একেবারেই হতাশাজনক অবস্থায় ছিল কাতালান জায়ান্টরা। কিন্তু এখন দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার থেকে মাত্র ৭ পয়েন্ট দুরে থেকে নিজেদের দারুনভাবে এগিয়ে নিয়ে গেছে। জাভি বলেন, আমরা টানা চার ম্যাচে জয়ী হয়েছিলভস। এটা অনেকদিন যাবতই হয়নি। খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস ফিরেছে। এই মুহূর্তে আমরা সঠিক পথেই আছি।

কিংবদন্তি কপিল দেবকে ছাড়িয়ে গেলেন অশ্বিন

Previous article

ইউনাইটেডকে উড়িয়ে দিলো সিটি

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা