জীবনযাপনফ্যাশন

ত্বকের পরিচর্যা ছাড়াও, দেহের সামগ্রিক সৌন্দর্য বজায় রাখতে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল

0
ve1

ভিটামিন ই ক্যাপসুল ‘ইভিয়ন’ ক্যাপসুল নামেও পরিচিত। ত্বকের যত্নের ক্ষেত্রে এক গুরুত্বপূর্ণ উপাদান এটি। ত্বকের বেশ কিছু সমস্যার চটজলদি সমাধান পাওয়া যায় ভিটামিন ই এর ব্যবহারে। তবে শুধু ত্বকের পরিচর্যাতেই ভিটামিন ই কাজে লাগে, এমন নয়। দেহের সামগ্রিক সৌন্দর্য বজায় রাখতেও ভিটামিন ই ব্যবহার করা যেতে পারে।

নখের যত্নে

প্রাত্যহিক জীবনের যাবতীয় কাজ করার ক্ষেত্রে একমাত্র ভরসা হলো দু’টি হাত। বিশেষ করে যারা রান্না বা কাপড় কাচার মতো কাজ রোজ করে থাকেন, তাদের নখের উপর বাড়তি চাপ পড়ে। একটুতেই যত্ন করে বড় করা নখ ভেঙে যেতে পারে। অনেক সময় নখের মধ্যে হলুদ দাগছোপও পড়ে যায়। এক্ষেত্রে নখ ভালো রাখতে দরকার ভিটামিন ই ক্যাপসুল। রাতে ঘুমাতে যাওয়ার আগে নখ এবং নখের চারপাশে ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মালিশ করে নিলে নখ থাকবে সুস্থ ও সুন্দর।

নাইটক্রিম হিসাবে

রাতে শুতে যাওয়ার আগে অনেকেই নাইটক্রিম বা কোনও ময়েশ্চারাইজার ব্যবহার করে থাকেন। এই ক্রিমের মধ্যে একটি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে দিলে সিরামের কাজ করবে। ত্বক আর্দ্র থাকবে।

ve2

চুলের যত্নে

একরাশ লম্বা চুলের স্বপ্ন সত্যি করতে চাইলে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। চুলে নিয়মিত যে তেল ব্যবহার করেন, তার সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে সপ্তাহে দু’দিন মাথায় মাখতে পারেন। ২-৩ ঘণ্টা রেখে তারপর মাথায় শ্যাম্পু করে নিন। চুল বৃদ্ধি পাবে দ্রুত।

বলিরেখা প্রতিরোধে

অকাল বার্ধক্য ঠেকাতে ভিটামিন ই ক্যাপসুল বেশ কার্যকরী। অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর ভিটামিন ই ত্বকের বলিরেখা দূর করতে এবং রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখতে সাহায্য করে। নিয়মিত ভিটামিন ই ক্যাপসুল ত্বকে মালিশ করলে ত্বক টানটান হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হলেন মায়া-কামরুল

Previous article

চিড়িয়াখানায় কোনরকম অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনা বরদাশত করা হবে না:- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *