খেলা

দারুণ জয়ে এশিয়া কাপ শুরু বাঘিনীদের

0
tggh

ঘরের মাঠে এশিয়া কাপের মিশন শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দল। চ্যাম্পিয়ন মেয়েদের শুরুটাও হয়েছে দুর্দান্ত। নিজেদের প্রথম ম্যাচে ব্যাটে-বলের দাপটে থাইল্যান্ডের মেয়েদের স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। আজ শনিবার এশিয়া কাপের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে টস জিতে ব্যাট করতে নামা থাইল্যান্ডকে ১০০ রানও করতে দেয়নি বাংলাদেশ। দাপুটে বোলিংয়ে থামিয়ে দিয়েছে মাত্র ৮২ রানে।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় থাইল্যান্ড। এরপর শুধু হতাশাই দেখে সফরকারীরা। বোলিং দিয়ে থাইল্যান্ডকে চেপে ধরেন রুমানা-নাহিদারা।

সবাই দুর্দান্ত বোলিং করেছেন। তিন ওভার বোলিং করে মাত্র ৯ রান দিয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন রুমানা আহমেদ। সমান ১১ রান দিয়ে দুটি করে উইকেট নিয়েছেন নাহিদা ও সানজিদা। সোহেলিও নিয়েছেন ১৮ রানে দুটি উইকেট। সালমা খাতুন নিয়েছেন একটি।

সর্বোচ্চ ২৬ রান করেন থাইল্যান্ডের পান্নিতা মায়া। ২২ বলে এই রান করেন তিনি। নাত্তাকান করেন ২০ রান ও সর্নারিন করেন ১০ রান। এছাড়া দুই অঙ্কের ঘর আর কেউ ছুঁতে পারেননি।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৫০ বল হাতে রেখেই জয়ের নাগাল পেয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন ওপেনার শামিমা সুলতানা। তার এই রানের মধ্যে ছিলো ১০টি বাউন্ডারি। এছাড়াও ২৬ রান করেছেন আরেক ওপেনার ফারজানা হক। অধিনায়ক নিগার সুলতানা করেছেন ১০ রান।

আরও পড়ুনঃ অলরাউন্ড র‌্যাংকিং এর শীর্ষস্থান হারালেন সাকিব

সংক্ষিপ্ত স্কোর :

থাইল্যান্ড নারী ক্রিকেট দল : ১৯.৪ ওভারে ৮২/১০

বাংলাদেশ নারী ক্রিকেট দল : ১১.৪ ওভারে ৮৮/১

ফল : ৯ উইকেটে জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দল।

হাবল স্পেস টেলিস্কোপের আয়ু বাড়াতে সম্মত হয়েছে নাসা ও স্পেসএক্স

Previous article

নিত্যপণ্যের দাম কমার লক্ষণ নেই

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা