জাতীয়

‍‍‍‍‍দুর্যোগ সহনীয় দেশ গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার:- ত্রাণ প্রতিমন্ত্রী

1
images 4 5

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান বলেছেন,দুর্যোগে জীবন ও সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে দুর্যোগ সহনীয় টেকসই দেশ গড়ার লক্ষ্যে পরিকল্পিতভাবে কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে কাজ করছে সরকার । বঙ্গবন্ধুর নির্দেশনায় ঘূর্ণিঝড় ও বন্যা হতে মানুষের জানমাল রক্ষার্থে মাটির কিল্লা নির্মাণ করা হয়, যা সর্ব সাধারণের কাছে মুজিব কিল্লা নামে পরিচিত । তারই আধুনিক রূপে উপকূলীয় ও বন্যা উপদ্রুত ১৪৮ টি উপজেলায় ৫৫০ টি মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন কার্যক্রম চলমান । উপকূলীয় দুর্গত জনগণ যেমন সেখানে আশ্রয় নিতে পারবেন তেমনি তাদের প্রাণিসম্পদকে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের  ক্ষয়ক্ষতি থেকেও রক্ষা করতে পারবেন।

চরফ্যাশন(ভোলা),৫ ফেব্রুয়ারি ২০২২: প্রতিমন্ত্রী আজ ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়  মুজিবনগর প্রধান সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন ।

‍‍‍‍‍‍‍প্রতিমন্ত্রী বলেন, ভোলাসহ উপকূলীয় সকল জেলায় পর্যাপ্ত ও প্রয়োজনীয় সংখ্যক ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হচ্ছে । ভোলার চরফ্যাশনের অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে সরকার চাহিদা অনুযায়ী পর্যাপ্ত ব্রিজ, কালভার্ট কাঁচা রাস্তা নির্মাণ ও এইচবিবি করণের ব্যবস্থা করে দিবে । এছাড়া নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণের লক্ষ্যে প্রয়োজনীয় ঢেউটিন বরাদ্দের ব্যবস্থা নেয়া হচ্ছে  ।

এ সময় স্থানীয় সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান উপস্থিত ছিলেন ।

সাইবার হামলার শিকার নিউজ কর্পোরেশন, দায়ী করলেন চীনা হ্যাকারদের

Previous article

সার্চ কমিটি নির্বাচন কমিশন গঠনে কাদের নাম প্রস্তাব করবে তা দেখার অপেক্ষায় সমগ্র জাতি :- গোলাম মোহাম্মদ কাদের

Next article

You may also like

1 Comment

  1. […] মুখে থাকা পাকিস্তানের জন্য এ বন্যার ক্ষতি থেকে বেরিয়ে আসা নিয়েও উদ্বেগ […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *