জাতীয়শীর্ষ সংবাদস্বাস্থ্য

দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ২০ জনের মৃত্যু

0
images 29

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ২০ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৫ জন। আজ ২০ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯০৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

১৭ ফেব্রুয়ারি, ২০২২: আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৩৯ জন। আগের ২৪ ঘন্টায় ৩২ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৩ হাজার ৯২৯ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৯৬ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১২ দশমিক ২০ শতাংশ। আজ তা কমে হয়েছে ১০ দশমিক ২৪ শতাংশ।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৩০ হাজার ৯৯৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ২৬ হাজার ৫৭০ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৭২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ১৪২ জন। শনাক্তের হার ১০ দশমিক ৩৩ শতাংশ। গতকাল এই হার ছিল ১২ দশমিক ৩৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। গতকাল এই জেলায় ৩ জন মারা গিয়েছিল।

আজ ঢাকা বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, সিলেট ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশাল ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৮০০ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ২৭ হাজার ৮৬৬ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৬৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ২৪ শতাংশ।

ভাসানচরের পথে আরো ১৯০৪ রোহিঙ্গা

Previous article

মিথ্যাচার ছাড়া বিএনপির রাজনৈতিক ভিত্তি নেই:- ওবায়দুল কাদের

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *