স্বাস্থ্যজাতীয়শীর্ষ সংবাদ

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪১, আক্রান্ত ৭ হাজার ২৬৪ জন

0
images 3 6

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৬৪ জন। এই সময়ে মারা গেছেন ৪১ জন। তাদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ১৪ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

১০ ফেব্রুয়ারি, ২০২২: বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৮৮ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১৮ দশমিক ৮৩ শতাংশ। আজ তা কমে হয়েছে ১৬ দশমিক ৯৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৪১ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৪৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৪২ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৭ হাজার ২৬৪ জন। গতকাল ৪২ হাজার ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮ হাজার ১৬ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৯৮ হাজার ৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৯৪ হাজার ৫৩৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৬৭১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪ হাজার ৩২২ জন। শনাক্তের হার ১৭ দশমিক ৫১ শতাংশ। গতকাল এই হার ছিল ১৮ দশমিক ৮২ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৫ জন, খুলনা ও রংপুর বিভাগে ৩ জন করে এবং সিলেট বিভাগে ২ জন মারা গেছেন। তবে বরিশাল ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৪ হাজার ৬২৮ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ৮১ শতাংশ।

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ১৩ ফেব্রুয়ারি

Previous article

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আনসার-ভিডিপিকে সম্মিলিতভাবে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *