স্বাস্থ্যশীর্ষ সংবাদ

দেশে ২৪ ঘন্টায় করোনায় ২১ জন মারা গেছেন

0
images 29

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ২১ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৮ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৩ জন। আজ ২১ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৬১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

২০ ফেব্রুয়ারি, ২০২২: আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৪০৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯৮৭ জন। আগের ২৪ ঘন্টায় ২৪ হাজার ৬৯৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ১৫০ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ৮৯ শতাংশ।

গতকাল সংক্রমণের হার ছিল ৮ দশমিক ৭১ শতাংশ। আজ তা কমে হয়েছে ৭ দশমিক ৮২ শতাংশ। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩২ লাখ ৮ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৩৩ হাজার ২৯১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৩৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ২৪৭ জন। শনাক্তের হার ৮ দশমিক ১২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯ দশমিক ১৬ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। গতকাল এই জেলায় ২ জন মারা গিয়েছিল।

আজ ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ২ জন, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আজ কেউ মারা যায়নি।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ২৫২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫৪ হাজার ৪৮৪ জন। সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৩৭ শতাংশ।

প্রধানমন্ত্রীর ‘একুশে পদক-২০২২’ প্রদান

Previous article

ইসি গঠনে মঙ্গলবার ১০ জনের নাম চূড়ান্ত করবে সার্চ কমিটি

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *