খবরজাতীয়

ধানমন্ডিতে অস্থায়ী কাঁচাবাজারে দক্ষিণ সিটির অভিযান

0
received 324421989728251

ধানমন্ডিতে অস্থায়ী কাঁচাবাজার ও খিলগাঁওয়ে ফুটপাত দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ভ্রাম্যমাণ আদালত।

আজ ৩ মার্চ (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৬টায় ধানমন্ডির (৫/এ) সুগন্ধা কমিউনিটি সেন্টারের সম্মুখে রাস্তার উপরে স্থাপিত অস্থায়ী কাঁচাবাজার এবং বিকেলে খিলগাঁও এলাকায় ফুটপাত দখলের বিরুদ্ধে এসব অভিযান পরিচালনা করা হয়।

ধানমন্ডির অভিযান পরিচালনা করেন ঢাদসিক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার আর খিলগাঁওয়ের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।

ধানমন্ডির অস্থায়ী কাঁচাবাজারের বিরুদ্ধে অভিযানে মলা, কোরাল, ইলিশ, চিংড়ি, রুই, শৌল, বোয়াল, আইড়সহ প্রায় ২০ প্রজাতির ১ হাজার ৪১ কেজি মাছ, ১৪ হালি মুরগি ও অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়। জব্দকৃত মাছ ও মুরগি আজিমপুরস্থ স্যার সলিমুল্লাহ এতিমখানা প্রাঙ্গণে এনে তা ৭টি এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় ফলমূলসহ জব্দকৃত অন্যান্য জিনিস স্পট নিলামে ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

এদিকে আজ বিকেলে খিলগাঁও আইডিয়াল স্কুল, তালতলা চৌধুরীপাড়া সড়ক, জনতা ফার্মেসী সংলগ্ন ফুটপাত, খিলগাঁও তিলপাপাড়া, খিলগাঁও রেলগেইট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর সংলগ্ন ফুটপাতের উভয়পাশ হতে অবৈধ দখলদার অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খাননে দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন সহযোগিতা করেন।

এ সময় সড়কের উভয় পাশের ফুটপাতে অবস্থিত ২ শতাধিক দোকানপাট ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয় এবং সিটি কর্পোরেশন আইন, ২০০৯ এর ৯২ (৭) ধারা লংঘনের দায়ে ০২টি মামলায়  ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে জব্দকৃত আনুমানিক ১০০ লিটার অকটেন ও ৫ লিটার ডিজেল ৬ হাজার ৮৭০ টাকায় স্পট নিলাম করা হয়।

অভিযান প্রসঙ্গে ঢাদসিক প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, “প্রতিদিন ভোর থেকে সকাল অব্দি ধানমন্ডির ৫/এ এলাকায় অস্থায়ী কাঁচাবাজার বসিয়ে যান চলাচল ও মানুষের চলাফেরায় বিঘ্ন সৃষ্টি করা হয়। এ প্রেক্ষিতে আজ ভোরে আমরা সেখানে অভিযান পরিচালনা করি। মেয়র মহোদয়ের নির্দেশনা অনুসারে রাস্তা দখল করে সৃষ্ট এমন অস্থায়ী কিংবা স্থায়ী কাঁচাবাজারের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।”

রান্নায় পোড়া গন্ধ তাড়াবেন কিভাবে

Previous article

সাম্প্রদায়িক অপশক্তি বিনাশে সরকার বদ্ধপরিকর: তথ্যমন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর