তথ্য ও প্রযুক্তিমোবাইল

নতুন আইফোন নিয়ে স্টিভ জবসের মেয়ের কৌতুক

1
নতুন আইফোন নিয়ে স্টিভ জবসের মেয়ের কৌতুক

আগামী ২৩ সেপ্টেম্বর বাজারে আসছে প্রযুক্তি প্রেমীদের আকর্ষণের কেন্দ্রে থাকা আইফোন ১৪। তবে নতুন এই আইফোন নিয়ে হয়ত কোন আগ্রহই নেই খোদ অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবসের মেয়ে ইভ জবসের। উল্টো বোঝাই যাচ্ছে তিনি আইফোনের মডেল নিয়ে কিছুটা বিরক্তই।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি মিম ভিডিও শেয়ার করেছেন ইভ। মিমটিতে দেখা যায় একটি লোক মেরুন রঙের শার্ট পরে আছেন ও কোনো একটা বক্স খুলছেন। বক্স খোলার পর দেখা যায়, সেখান থেকেও হুবহু একটি শার্ট বের করা হয়েছে।

এ মিমের ক্যাপশনে ইভ লেখেন, ‘আইফোন-১৩ থেকে আইফোন-১৪।’ ইভের এই  মিমটি বুঝতে কারও কষ্ট হয়নি। মূলত একের পর এক সাবেক হালের আইফোন মডেল বাজারে আনা নিয়ে এ তামাশাটি করেছেন ইভ।

এদিকে ৭ সেপ্টেম্বর বার্ষিক অনুষ্ঠানে আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস আনার ঘোষণা দিয়েছে অ্যাপল। এছাড়াও ওয়াচ সিরিজ ৮, অ্যাপল ওয়াচ আলট্রা ও এয়ারপডস প্রোর ঘোষণা দেয়া হয়েছে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানায়, আনুষ্ঠানিকভাবে ঘোষণা এসেছে নতুন আইফোনের। নতুন আইফোনের নকশা অনেকটাই আইফোন ১৩ এর মতোই। এতে সেলফি ক্যামেরা ও ফেস আইডি সেন্সরের নচ রয়েছে। ৬.১ ইঞ্চি মাপের স্ক্রিন রয়েছে। ১৪ প্লাস মডেলটিতে রয়েছে ৬.৭ ইঞ্চি মাপের স্ক্রিন। প্লাস মডেলটিতে ব্যাটারির চার্জ থাকবে বেশি সময়। দুটি মডেলেই গত বছরের এ১৫ বায়োনিক চিপসেট ব্যবহার করা হয়েছে।

আইফোন ১৪ এর দাম হবে ৭৯৯ মার্কিন ডলার আর প্রো মডেলটির দাম হবে ৮৯৯ মার্কিন ডলার।

শেষ নিদ্রায় শায়িত আকবর আলি খান

Previous article

চট্টগ্রামের ঐতিহ্যবাহী চিংড়ি বালাচাও তৈরি করুন ঘরেই

Next article

You may also like

1 Comment

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *